• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

ঘরের নান্দনিকতা ফেরাতে নজর দিন বিছানার চাদরে

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

পরিপাটি আর গুছানো ঘর দেখতে কার না ভালো লাগে। তবে ব্যস্ততার কারণে সবসময় তা সম্ভব হয় না। আবার ঘরে কীভাবে ব্যতিক্রম বা ভিন্নতা আনবেন তা বুঝতে পারেন না অনেকেই। 

এজন্য ঘরের বিছানার চাদর কিছু খুবই গুরুত্বপূর্ণ। ঘরের আভিজাত্য বাড়াতে কিংবা নান্দনিকতার ছোঁয়া দিয়ে সবার প্রথমে নজর দিন বিছানার চাদরে।

ঘর হচ্ছে সবার রিফ্রেশমেন্টের জায়গা। যেখানে সারাদিনের ক্লান্তি আর ব্যস্ততা দূরে রেখে নিজেকে অন্য এক জগতে নিয়ে আসা। এজন্য ঘরকে সুন্দর করে সাজিয়ে রাখা দরকার। এতে ঘরে ঢুকলেই যেন আপনার মনটা ভালো হয়ে যায়। 

তাই আপনার ঘরকে আরো দৃষ্টি নন্দন ও নান্দনিকতার ছোঁয়া পেতে বিছানার চাদরে আনতে পারেন বৈচিত্র্যতা। এ ক্ষেত্রে মাথায় রাখুন ঘরের মাপ। ঘরের মাপ বুঝে ব্যবহার করুন চাদর। তাহলে জেনে নিন কোন ঘরে কোন ধরনের চাদর ব্যবহার করবেন।

> একটু ছিমছাম ও হালকা রঙের চাদর ছোট ঘরের জন্য বেশ মানানসই। এতে আপনার ঘরটাকে মনে হবে প্রশস্ত। ছোট আয়তনের ঘরের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন আড়াআড়ি বা লম্বালম্বি রেখা বিশিষ্ট নকশা এবং হাল্কা রং ও হাল্কা নকশা বিশিষ্ট চাদর।

> আপনার ঘরটা যদি বেশি প্রশস্ত হয়, তাহলে ঘরে রঙিন চাদর বেশ মানাবে। আয়তনে বড় ঘরের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন বাহারি রং, ছোট বড় নকশা অথবা নানা জ্যামিতিক রেখা বিশিষ্ট চাদর। আপনার ঘরটিকে আরো বেশি দৃষ্টিনন্দন করে তুলতে ব্যবহার করুন বড় ছাপার চাদর বা রঙিন চাদর।

> বড় ঘরের ক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখুন। আপনার ঘরে যদি আসবাবপত্র অনেক বেশি রাখা হয়, সেক্ষেত্রে ঘর তুলনামূলকভাবে ছোটই মনে হবে। তাই এই ব্যপারে রঙিন বা বড় নকশার চাদর ব্যবহারে আপনার রুচির পরিচয় রাখতে হবে। অন্যথায় বেশ অগোছালো লাগবে আপনার ঘরটি, সেই সাথে অস্বস্তি অনুভূত হতে পারে।

> বেশ বড় আপনার ঘরটি? তাহলে আপনার ঘর জুড়ে বেশ ঠান্ডা পরিবেশ  অনুভূত রাখতে ব্যবহার করতে পারেন একরঙা বা হাল্কা রঙের চাদর।  

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ