• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৫ ১৪২৮

  • || ০৯ জ্বিলকদ ১৪৪২

গ্যাংস্টার হয়ে কলকাতার নতুন সিনেমায় মোশাররফ করিম

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪ মে ২০২১  

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম প্রশংসিত হয়েছেন কলকাতার 'ডিকশনারি' সিনেমা দিয়ে৷ সেখানে তার অভিনয় মুগ্ধতা ছড়িয়েছে৷ তার সেই ছবি নানা দেশে পুরস্কৃতও হয়েছে৷ সিনেমাটি নির্মাণ করেছেন পশ্চিমবঙ্গের নাট্যকার, অভিনেতা ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

করোনায় আক্রান্ত ব্রাত্য বসু সম্প্রতিই সুস্থ হয়ে উঠছেন। আর এরইমধ্যে একের পর এক খবরের শিরোনামে তিনি। বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য নির্বাচিত এই বিধায়ক নতুন মন্ত্রিসভায় শিক্ষামন্ত্রী হিসেবে ভার্চুয়ালি শপথ নিয়েছেন। সে দিনই জানা যায় তার মুকুটে নতুন পালকের কথা। ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ ছবিটি শ্রেষ্ঠ ফিচার ফিল্ম হিসেবে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জিতে নিয়েছে গৌতম বুদ্ধ সম্মান।

সেই সাফল্যের রেশ নিয়েই তিনি জানান, নতুন আরেক ছবির কাজ শুরু করতে যাচ্ছেন। ছবির নাম ‘হুব্বা’। আনন্দবাজারের খবর, এ ছবিতে অভিনয় করবেন মোশাররফ করিম।

'ডিকশনারি'-তে কাজের পর পরিচালক ও অভিনেতা দুজন দুজনের প্রতি মুগ্ধতা প্রকাশ করেছিলেন৷ সেই মুগ্ধতা নিয়ে আবারও তারা এক হচ্ছেন নতুন মিশনে।

জানা গেছে, 'হাব্বু' হতে যাচ্ছে একটি থ্রিলার ও রাজনৈতিকধর্মী সিনেমা।

নব্বইয়ের দশকের শেষ দিকে আবির্ভূত হুব্বা শ্যামল একজন গ্যাংস্টার। সে ছিল হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী। খুন জখম ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে। এক সময় সে ভোটে দাঁড়াতেও চায়। ২০১১ সালে হুব্বা শ্যামলের লাশ ভেসে ওঠে বৈদ্যবাটির খালে। ধারণা করা হচ্ছে এখানে হাব্বু গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করবেন মোশাররফ করিম৷

পাশাপাশি এ সিনেমায় আরও অভিনয় করবেন পৌলোমী বসু’সহ কলকাতার কয়েকজন শিল্পী।

শিগগিরই সিনেমাটির শুটিং শুরু হবে বলেও জানা গেছে।

তবে নতুন এ সিনেমার ব্যাপারে ব্রাত্য বসু কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি৷ মোশাররফ করিমের পক্ষ থেকেও মেলেনি আনুষ্ঠানিক সাড়া৷

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ