• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

১৬

গেইলের পাশে দাঁড়িয়ে নিজের দলের সমালোচনায় রাসেল

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১ মে ২০২০  

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ ফ্র্যাঞ্চাইজি জামাইকা তালাওয়াহসের বিরুদ্ধে ক্রিস গেইলের অভিযোগ যে অমূলক ছিল না সেটি বুঝিয়ে দিলেন জাতীয় দলে গেইলের আরেক সতীর্থ আন্দ্রে রাসেল। জামাইকার ফ্র্যাঞ্চাইজি দলকে ক্যারিয়ারে খেলা সবচেয়ে জঘন্য ফ্র্যাঞ্চাইজি আখ্যা দিলেন নাইট তারকা।

কিন্তু কী এমন ঘটেছে একাধিকবার সিপিএল খেতাবজয়ী এই ফ্র্যাঞ্চাইজির অন্দরমহলে। দলের সহকারী কোচ রামনরেশ সারওয়ানের বিরুদ্ধে গেইলের বিস্ফোরক অভিযোগের পর রাসেল জানালেন, জামাইকা তালাওয়াহস এমন একটা দল যেখানে সিনিয়র হিসেবে তোমার মতামতের কোনও গুরুত্ব নেই। 

তিনি জানিয়েছেন, দলের সিনিয়র ক্রিকেটার হিসেবে ফ্র্যাঞ্চাইজিতে তার সঙ্গে এমন ব্যবহার করা হয় যেন গতকালই তার অভিষেক হয়েছে। এছাড়াও দলের অন্দরমহলে পেশাদারিত্বের চূড়ান্ত অভাব বলে মনে করেন বিধ্বংসী এই ব্যাটসম্যান।

রাসেলের কথায়, এই অপেশাদারিত্বের প্রধান কারণ ক্রিকেটারদের সঙ্গে কর্তৃপক্ষের আলোচনার অভাব। চলতি মৌশুমের দল গোছানোর আগে আমি ম্যানেজমেন্টের কাছে কয়েকজন বিদেশি এবং কয়েকজন দেশীয় ক্রিকেটারের নাম প্রস্তাব করেছিলাম। কিন্তু ম্যানেজমেন্টের তরফ থেকে কোনওরকম প্রতিক্রিয়া পাইনি। 

রাসেল বলেন, আমার মনে হচ্ছিল আমি যেন একজন প্রথম শ্রেণীর ক্রিকেটার, যার গতকালই অভিষেক হয়েছে। আমার সঙ্গে ওরা এমন ব্যবহার করেছিল যেন আমার কথার কোনও গুরুত্ব নেই।

আমি সবসময় জেতার জন্য মাঠে নামি। টি-২০ ক্রিকেটে আমার ঝুলিতে ১৩টি খেতাব রয়েছে। আমি যদি কোনও বন্ধুর নাম প্রস্তাব করি। তার মানে আমার তার প্রতি অগাধ বিশ্বাস। উল্লেখ্য, এমনই সব অভিযোগ এনে আগামী মরশুমে তালাওয়াহস ফ্র্যাঞ্চাইজি ছাড়ার কথা ঘোষণা করেছেন দ্রে রাস।

তালাওয়াহসের সহকারী কোচ রামনরেশ সারওয়ানের উপর বেজায় ক্ষুব্ধ গেইল সম্প্রতি ইউটিউব চ্যানেলে তার ক্ষোভ উগড়ে দেন। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ২০১৯ জামাইকা তালাওয়াহসের হয়ে খেলা গেইলকে চলতি মৌশুমে আর দলে রাখেনি জামাইকার দলটি। আর ‘ইউনিভার্স বস’কে দলে না রাখার পিছনে নাকি কলকাঠি নেড়েছিলেন সারওয়ানই। গেইলকে ছেঁটে ফেলার বিষয়ে দলের মালিককে নাকি ইন্ধন জুগিয়েছিলেন সাবেক এই তারকা ব্যাটসম্যানই। এমনই অভিযোগ তুলে ইউটিউব চ্যানেলে সাবেক সতীর্থের উপর ক্ষোভ উগড়ে দেন গেইল।

গেইল বলেন, সারওয়ান, তুমি মারণ করোনাভাইরাসের চেয়েও খারাপ। আমাকে বাদ দেওয়ার সকল চক্রান্ত তোমারই সাজানো। কারণ দলের মালিকের খুব কাছের তুমি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর