• সোমবার   ২৩ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ৯ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

৭১

গার্মেন্টস শ্রমিকদের উস্কে দেওয়ার ষড়যন্ত্রে বিএনপি

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৬ মে ২০২০  

করোনাকালে হঠাৎ করে চাঙা হয়েছে বিএনপি। প্রতিদিনই বিএনপির বিভিন্ন কর্মসূচী দেখা যাচ্ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অথবা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রতিদিনই জাতিকে কিছু না কিছু বয়ান দিচ্ছেন, হিতোপদেশ দিচ্ছেন। করোনা নিয়ে সরকার কী কী কাজ করতে পারেনি, কীভাবে ব্যর্থ হয়েছে, তার ফিরিস্তিও তুলে ধরছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন যে, করোনা ইস্যুকে কাজে লাগিয়ে রাজনৈতিক মাঠ গরম করার এক নীল নকশায় নেমেছে বিএনপি। আর এই লক্ষ্যে গার্মেন্টস শ্রমিকদের ব্যবহার করা হচ্ছে। এরকম কিছু তথ্য প্রমাণ আমাদের হাতে এসেছে।

গতকাল মঙ্গলবার গার্মেন্টস শ্রমিকদের রাস্তায় নামানো হয়েছিল। বিভিন্ন সড়ক অবরোধের চেষ্টা করেছিল গুটিকয়েক গার্মেন্টস শ্রমিক। এটা বেতন-ভাতার দাবিতে কোনো আন্দোলন ছিল না বলেই তথ্য প্রমাণ পাওয়া গেছে। বরং বিএনপির একাধিক নেতা তাদেরকে ভুল তথ্য এবং প্রলোভন দেখিয়ে রাস্তায় নামিয়েছিল।

এখন সারাদেশে ছুটি থাকার কারণে কিছু মানুষ কর্মহীন বেকার হয়ে পড়েছে, তাদের ব্যবহার করে বিএনপি রাজপথ গরম করার এক ষড়যন্ত্র করছে বলেও একাধিক দায়িত্বশীল সূত্র জানাচ্ছে।  

কিছু কিছু মানুষ অভাবে পড়েছে। এদেরকে যদি এখন উস্কে দেওয়া যায় এবং এরা যদি ফুঁসে ওঠে তাহলে সরকারের পরস্থিতি খারাপ হতে পারে। এরকম একটা বিবেচনা থেকেই গার্মেন্টস শ্রমিক এবং নিম্ন আয়ের মানুষকে ব্যবহারের চেষ্টা করছে বিএনপি। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, করোনার সংকটে যখন সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার, তখন রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য গার্মেন্টস শ্রমিক বা দরিদ্র মানুষকে প্ররোচিত করা বা উস্কে দেওয়া একটা গর্হিত রাজনৈতিক কাজ।

অবশ্য আওয়ামী লীগের একজন নেতা বলেছেন, বিএনপি এ ধরনের কাজ সবসময়ই করেছে। ষড়যন্ত্রের রাজনীতিতেই তারা অভ্যস্ত।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর