• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

৫৬

কাজিপুর চরাঞ্চলে "স্বাধীনতা চত্ত্বর" স্থাপনের প্রস্তাব

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

কাজিপুরে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ও সদ্য প্রয়াত বর্ষীয়ান আ.লীগ নেতা মোহাম্মদ নাসিম এর স্মরণে “স্বাধীনতা চত্ত্বর”স্হাপনের প্রস্তাব করেছেন সাবেক ছাত্রনেতা আব্দুর রউফ পরান সরকার।

উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের প্রাণকেন্দ্র গুলের মোড় বাজারে “স্বাধীনতা চত্ত্বর” স্হাপনের প্রস্তাব উত্থাপন করেন মনসুর আলী কলেজ ছাত্র সংসদ এর সাবেক এজিএস আব্দুর রউফ সরকার পরান।

পার্শ্ববর্তী ইউনিয়ন চরগিরিশ ,নিশ্চিন্তপুর ,তেকানি সহ, সিরাজগঞ্জ সদরের রুপসা বাজারগামী রাস্তা গুলমোড় বাজারে “স্বাধীনতা চত্ত্বর” মোড়ে প্রতিদিন হাজারো মানুষের আনাগোনা। বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর ঘনিষ্ঠ সহচর শহীদ ক্যাপ্টেন মনসুর আলী এবং তাঁর পুত্র মোহাম্মদ নাসিমের স্মৃতি স্মরণীয় করে রাখতে এ প্রস্তাব দেওয়া হয়।মোহাম্মদ নাসিমের পুত্র ও সিরাজগঞ্জ ১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়ের সাথে এ বিষয়ে বিস্তারিত কথা এবং ডিও লেটার দেওয়া হয়েছে বলে জানান সাবেক ছাত্রনেতা পরাণ।

তিনি আরও জানান,প্রিয় নেতা “স্বাধীনতা চত্ত্বর” স্হাপনের অনুমতি দিয়েছেন এবং এটা বাস্তবায়নে এলজিইডি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে সকল ব্যবস্হা করে দেবার আশ্বাসও দিয়েছেন।

গুলেরমোড় বাজারে “স্বাধীনতা চত্ত্বর” স্হাপনের প্রস্তাব করে একটি প্রতীকি ব্যানার ও টাঙানো হয়েছে গত ১০ ই জানুয়ারিতে।
এসময়  উপস্হিত ছিলেন নাটুয়ারপাড়া ইউনিয়ন আ.লীগ সভাপতি আব্দুর রহিম সরকার,সাধারণ সম্পাদক বেলাল হোসেন,উপজেলা যুবলীগের  অর্থ বিষয়ক সম্পাদক শামীম রেজা শান্ত,ইউনিয়ন যুবলীগের সভাপতি দুলাল সরকার,সাধারণ সম্পাদক আবুল কালাম,ছাত্রলীগ সভাপতি আশরাফুল আলম,সাধারণ সম্পাদক জুয়েল রানা,উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলী আকবর,সহ-সম্পাদক কবির মাহমুদ ,কাজিপুর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ(পরাণ),সাবেক ছাত্রনেতা ও রেহাইশুড়িবেড় নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হক, বাবু সরকার সহ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর