• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

৩৩

কাজিপুর উপজেলা আ.লীগের হটলাইনে স্বাস্থ্য সেবায় মানুষের সাড়া

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস আতঙ্কে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা সীমিত হয়ে পড়েছে। সাধারণ রোগবালাই নিয়ে রোগীরা যেমন হাসপাতালমুখী হচ্ছেনা তেমনি সেখানে কর্মরত ডাক্তারগণও প্রয়োজণীয় সুরক্ষা সরঞ্জামাদীর অপ্রতুলতা দেখিয়ে চিকিৎসা দিতে অহীনা দেখাচ্ছেন।

রবিবার সরেজমিন ওই হাসপাতালে গিয়ে দেখা গেছে, চিকিৎসা সেবায় দুইজন মেডিক্যাল অফিসার, ৫ জন সহকারি মেডিক্যাল অফিসার, একজন ডেন্টিস কাজ করছেন। এমতাবস্থায় কাজিপুর উপজেলা আ.লীগ বর্তমান পরিস্থিতি বিবেচনায় এনে দুইদন আগে মানুষের স্বাস্থ্য সেবায় হটলাইন পরিসেবা চালু করেছেন। কাজিপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী জানান, ‘ সাধারন জ্বর, সর্দি, কাশী ঠান্ডার চিকিৎসা নিতে কেউ হাসপাতালে আসছে না।

এসব বিবেচনায় এনে সাবেক স্বাস্থ্যমন্ত্রি মোহাম্মদ নাসিম ও তাঁর ছেলে প্রকৌশলী জয়ের পরামর্শে তাদের ব্যক্তিগত অর্থায়নে আ.লীগ কার্যালয়ে ৫ জন বিশেষজ্ঞ নিয়োগ করা হয়েছে। তারা পালাক্রমে ২৪ ঘন্টা বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। আ.লীগ অফিসে হটলাইন পরিসেবায় কর্মরত মাইজবাড়ি ইউনিয়ন আ.লীগ সভাপতি নাজমুল হুদা চয়ন জানান, ‘সাধারন ঠান্ডা জ্বর হলেও মানুষ এখন আতঙ্কিত হয়ে পড়ছেন।

পরে করোনার জীবাণু ধরা পড়ে এই ভয়ে চিকিৎসা নিতে হাসপাতালে আসছে না অনেকেই। এ কারণে এই ব্যবস্থা। তিনি জানান, এরই মধ্যে অনেকে ফোন করে ব্যবস্থাপত্র নিয়েছেন।’ তিনি জানান, ০১৯১৬১০০৮৯০, ০১৩১২৯২১১১৯ এই হটলাইন নম্বরে ফোন করা হলে রোগির বাড়িতে গিয়ে পরীক্ষা করে ঔষধ ও ব্যবস্থাপত্র দেয়া হচ্ছে।

আর বড় ধরনের সমস্যা হলে প্রয়োজনে ঐ রোগীকে উন্নত চিকিৎসার জন্য জেলা হাসপাতালে পাঠানো হচ্ছে। গত ২ এপ্রিল থেকে একশ ত্রিশ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে বলে তিনি দাবী করেন। এ বিষয়ে মুঠোফোনে সাবেক সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় জানান. ‘ আমাদের এই স্বাস্থ্যসেবা করোনা সংকট কালীন সময়ে চলমান থাকবে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর