শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

১৫

কাজিপুরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

সিরাজগঞ্জের কাজিপুরে যথাযোগ্য মযার্দায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রাত ১২টা ১মিনিটে শহীদ বেদীতে রাষ্ট্রের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী পুষ্পস্তবক  অর্পণ করেন। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, কাজিপুর উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের অঙ্গ ও সহযোগি সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান সহ  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ।

দিন ব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে সকালে উপজেলা ক্যাম্পাস থেকে আলমপুর চৌরাস্তা পর্যন্ত প্রভাত ফেরি বের করা হয়। প্রভাত ফেরিতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। 
শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে ভাষা শহিদদের স্মরণ করে আলোচনা সভায় বক্তব্য রাখেন,  উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম, আলমপুর এনএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, সুপার আব্দুর রহমান, সহকারি প্রধান শিক্ষক আব্দুল লতিফ মির্জা প্রমূখ। পুরে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
এই বিভাগের আরো খবর