• সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

৫৭

করোনায় এগিয়ে এলেন সবাই, ‘লাপাত্তা’ শাকিব খান

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস মহামারি আকারে বিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশও এর বাইরে নয়। এই দুর্যোগে চলচ্চিত্রের অনেকেই অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। বিদ্যা সিনহা মিম, মিষ্টি জান্নাত, ববি, পূর্ণিমা, নিপুণ, মডেল-অভিনেত্রী সুজানা জাফর, নাট্যাভিনেত্রী তানজিন তিশা, চিত্রনায়ক অনন্ত জলিল, ফেরদৌস, ডিপজল, জায়েদ খান চলচ্চিত্রের মানুষের পাশাপাশি সাধারণ মানুষের পাশেও দাঁড়িয়েছেন। সেখানে অনেকটাই নিরব ভূমিকা পালন করছেন ঢাকাই চলচ্চিত্রের কিং খান খ্যাত শাকিব খান।

এর বাইরেও শোবিজের এই সময়ের তারকা রোমানা নীড়, বিপাশা কবির, জয় চৌধুরীরাও সাধারণ মানুষকে একের পর এক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি দিয়েছেন, সাহায্য করছেন। সেখানে শাকিব খান চুপ কেন?

যদিও শাকিব খানের ব্যক্তিগত মেকআপ ম্যান সবুজ দুই দিন খাবার বিতরণ করে জানিয়েছিলেন সেটা শাকিব খানের পক্ষ থেকে দেয়া হয়েছে। কিন্তু সেটার পরিমাণ কি শাকিবের তারকা ইমেজের সঙ্গে যায়? প্রশ্ন রেখেছেন চলচ্চিত্র-সংশ্লিষ্ট অনেকেই।

যে চলচ্চিত্র থেকে এতো নাম জস খ্যাতি শাকিবের, করোনার এই দুর্দিনে চলচ্চিত্রের সেসব দুস্থ মানুষদের জন্য কিছুই কি করার নেই তার। যে সাধারণ দর্শকদের ভালোবাসায় তার আজকের এই অবস্থান সেই ভক্তদের জন্যও কি কিছু করার নেই তার? যদিও ২ এপ্রিল করোনা সচেতনতায় কয়েকটি ছবি প্রকাশ করেছিলেন শাকিব খান। ক্যাপশনে লিখেছিলেন, ঘরে থাকুন, নিরাপদে থাকুন। সামাজিক দূরত্ব বজায় রেখে নিজে ভালো থাকুন, অন্যকে ভালো থাকতে দিন।

এতেই কি দায়বদ্ধতা শেষ শাকিব খানের? কেননা এরপর তিন সপ্তাহ কেটে গেছে। আর কোনো খোঁজখবর নেই। কোথায় শাকিব খান? একটি সুত্রে জানা গেছে, নিজের বাসায় অবস্থান করছেন তিনি। করোনার এই সময়ে নিজেকে ফিট রাখতে নিয়মিত ব্যায়াম করছেন, নামাজ পড়ছেন আর সময় করে সিনেমা দেখছেন।

কিন্তু শাকিবকে নিয়ে চলচ্চিত্রাঙ্গনে প্রশ্ন থেকেই যায়, শাকিবের নামের পাশে চলচ্চিত্রের মানুষ আর ভক্তদের জন্য জ্বলজ্বল করছে যে খ্যাতি সেই মানুষের পাশে শাকিব আজ কোথায়? কি তার ভূমিকা এই দুর্দিনে?

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর