• বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪২

করোনার ভ্যাকসিন মানুষ সহজেই পাবে: সেতুমন্ত্রী

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

আন্তর্জাতিক বাজারে করোনার ভ্যাকসিন আসা মাত্রই দেশের মানুষ সহজেই পাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে চিকিৎসকদের মাঝে এন-৯৫ ও সার্জিক্যাল মাস্ক বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, দেশের মানুষ করোনাভাইরাসের ভ্যাকসিন সহজ ও দ্রুত সময়ের মধ্যে পাওয়ার জন্য সরকারি ও বেসরকারিভাবে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার গতিপ্রকৃতি কোন দিকে যায় বলা মুশকিল। তবুও সরকার যথাযথ পদক্ষেপ নিয়ে রেখেছে।

এ সময় জনগণের মাঝে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনমূলক ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার জন্য আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, বৈশ্বিক মহামারি সত্ত্বেও বাংলাদেশ আজকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফরেন কারেন্সি রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। আর এই সফলতা অর্জন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে।

তিনি আরো বলেন, একটি অশুভ শক্তি বৈশ্বিক মহামারির সময় মানবিক সংকটকে পুঁজি করেছে। এ পুঁজি না করলে করোনা পরিস্থিতি মোকাবিলা আরো সহজ এবং জনগণের জানমালের ক্ষয়ক্ষতি অনেকটা কম হতো।

ওবায়দুল কাদের বলেন, জনগণকে এই অশুভ শক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে এবং এদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, রাজধানীর তিনটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা রহস্যজনক। এ পেছনে কারা জড়িত আছে সেই রহস্য খুঁজে বের করতে খতিয়ে দেখা হচ্ছে। এসব ঘটনায় দেশের শান্তি বিনষ্টের কোনো ষড়যন্ত্র আছে কি-না সেটি তদন্তের পর ঘটনাগুলো স্বাভাবিক নাকি নাশকতা তা বেরিয়ে আসবে। যদি নাশকতা হয় তবে ঘটনার সঙ্গে জড়িতদের কাউকে রেহাই দেয়া হবে না।

অনুষ্ঠানে সেতুমন্ত্রী নব্বইয়ের গণ-অভ্যূত্থানে নিহত চিকিৎসক শামসুল আলম খান মিলনের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক চিকিৎসক রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামছুন্নাহার চাঁপা এবং উপ- দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ