• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

১৫

করোনাকালীন আবারও চিকিৎসা পেশায় পরিচালক বুলবুল

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

'রাজনীতি'খ্যাত চিত্রপরিচালক বুলবুল বিশ্বাস আবারও চিকিৎসা পেশায় ফিরে গিয়েছেন। করোনাকালীন সাধারণ রোগীদের সেবা দিবেন তিনি। প্রায় পাঁচ বছর পর তিনি আবার চিকিৎসা পেশায় ফিরলেন। বুলবুল বিশ্বাস সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন।

বুলবুল বিশ্বাস বলেন, ‘করোনাভাইরাসের কারণে সমস্ত যাতায়াত ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ার আগে আমি আমার কুষ্টিয়ার বাড়িতে আসি। তখন দেখছিলাম অনেক রোগী যারা করোনায় আক্রান্ত নন, তারা চিকিৎসা সেবা পাচ্ছেন না। এটা আমাকে বেশ পীড়া দেয়। তখন আমি চিন্তা করি আবারও পেশাদার ডাক্তার হিসেবে প্র্যাকটিস শুরু করার। এমনিতে আমি কিন্তু পরিচিত মহলে রোগী দেখতাম।’

গত এক মাস ধরে কুষ্টিয়ায় অবস্থিত ডাঃ তোফাজ্জুল মেডিকেল সেন্টারে মেডিকেল অফিসার হিসেবে কাজ করছেন বুলবুল বিশ্বাস।

তিনি বলেন, ‘আপাতত করোনাকালীন সময়ে আমি এখানেই প্র্যাকটিস করবো। চেষ্টা করবো একটা মানুষও যেনো বিনা চিকিৎসায় মারা না যায়।’

তাহলে কি আপনি চলচ্চিত্র পরিচালনা পুরোপুরি ছেড়ে দিচ্ছেন?

‘না তা করছি না। আমার হাতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আগেই করা ৬টি টিভিসির কাজ ছিলো। সে গুলো শেষ করবো। এছাড়া একটা সিনেমার কাজ আছে। যেটা হয়তো সব পরিস্থিতি ঠিক হলে শুরু করবো’—বললেন বুলবুল।

তবে বুলবুল জানালেন, এখন থেকে চিকিৎসা পেশায়ও নিয়মিত হবেন।

২০০৫ সাল থেকে মিডিয়ার সাথে যুক্ত বুলবুল বিশ্বাস। তিনি ২০০৯ সালে শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এরপর ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি নির্মাণের সাথেও যুক্ত থাকেন। ২০১৫ সালে স্যার সলিমুল্ল্যাহ মেডিকেল কলেজ পোস্ট গ্র্যাজুয়েশনরত অবস্থায় নির্মাণ করেন প্রথম চলচ্চিত্র ‘রাজনীতি’।

‘রাজনীতি’র প্রধান চরিত্রে অভিনয় করেন শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন। এছাড়া তিনি বেশকিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানিয়েছেন সামাজিক বিভিন্ন ইস্যুতে। যেগুলো বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর