• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

৭০

এবার আইপিএলে করোনা আতঙ্ক

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

করোনাভাইরাস আতঙ্গে টোকিও অলিম্পিক পড়ে গেছে দারুণ হুমকির মুখে। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরামর্শ দেয়া হচ্ছে, অলিম্পিকে দর্শক নিষিদ্ধ করার। করোনার প্রভাব পড়েছে ইউরোপের ক্রীড়াঙ্গনে। ইতিমধ্যেই ৬ দেশের রাগবি চ্যাম্পিয়নশিপ স্থগিত করা হয়েছে। ইতালিতে ফুটবল ম্যাচ আয়োজন করা হচ্ছে দর্শকহীন স্টেডিয়ামে। জাপান, চীন, কোরিয়াসহ বেশ কিছু দেশে ক্রীড়াঙ্গন পুরোপুরি মুখ থুবড়ে পড়েছে।

এরই ধারাবাহিকতায় এবার করোনা আতঙ্ক দেখা দিয়েছে ভারতের ক্রীড়াঙ্গনেও। বিশেষ করে আসন্ন আইপিএলেই করোনা আতঙ্ক ভর করেছে। যা নিয়ে এখন থেকেই সতর্ক অবস্থানে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

মূলতঃ ভারতে করোনা থাবা বসিয়ে দেয়ার কারণেই আসন্ন আইপিএলে এই ভাইরাসের আতঙ্ক ভর করেছে। যদিও করোনাভাইরাসের ফলে আইপিএলে কোনো প্রভাব পড়বে না বলে জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। তবে বিসিসিআই পরিস্থিতির দিকে নজর রাখছে বলে জানিয়েছেন আইপিএল চেয়ারম্যান।

ভারতজুড়ে ইতিমধ্যেই প্রবলভাবে ছড়িয়েছে করোনা আতঙ্ক। এরমধ্যেই জয়পুরে এক ব্যক্তির দেহে পাওয়া গেছে করোনাভাইরাস। এ নিয়ে ভারতে মোট ৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ার খবর পাওয়া গেছে।

জয়পুরে যে ব্যক্তির দেহে এই ভাইরাস মিলেছে, তিনি একজন ইতালীয় ট্যুরিস্ট। শনিবার প্রথমবারের পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ এসেছিল; কিন্তু ক্রমেই তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দ্বিতীয় দফা পরীক্ষা করা হয়। এবার রিপোর্ট পজিটিভ আসে।

চলতি মাসের শেষ সপতাহেই (২৯ মার্চ) মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হচ্ছে আইপিএলের ১৩তম সংস্করণ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ মে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস।

দেশি ও বিদেশি ক্রিকেটারদের নিয়ে ক্রিকেটের এই মেগা ইভেন্টে এবার করোনা ভাইরাস আতঙ্ক। তবে এখনই এ সব নিয়ে ভাবচ্ছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলকে এ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘এখন পর্যন্ত আইপিএল নিয়ে ভয়ের কিছু দেখছি না। তবে আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।’ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিরও একই মত। সৌরভ বলেন, ‘এসব নিয়ে আমরা এখনও কোনও আলোচনা করিনি।’

তবে আইপিএলের আগে ভারতে আসছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেবে প্রোটিয়ারা। সিরিজের প্রথম ম্যাচ ১২ মার্চ হিমাচল প্রদেশের ধর্মশালায়। পরের দু’টি ম্যাচ হবে যথাক্রমে লখনৌ (১৫ মার্চ) ও কলকাতায় (১৮ মার্চ)।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর