• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

৪৭

এনায়েতপুরে ডু সামথিং ফাউন্ডেশনের অসহায় বিধবাকে গরু প্রদান

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৯ জুন ২০২০  

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার আড়কান্দির রাস্তায় পান বিক্রেতা ক্যান্সারে আক্রান্ত দরিদ্র স্বামী মারা গেছেন দেড় বছর আগে। শিশু ৩ সন্তান নিয়ে টানা পোড়েনের অভাবের সংসার। হঠাৎ মাস চারেক আগে বসতি কেড়ে নিয়েছে কড়ালগ্রাসী যমুনা।

শেষ-মেষ বিপর্যস্ত শ্যামলী রানীর (৩৫) কোন রকমে আশ্রয় জুটেছে গোপিনাথপুরের শ্রী ওমর সরকারে বাড়িতে। ১৩ বছরের বড় ছেলের রাস্তায় পান বিক্রি ও তার অন্যের বাড়িতে কাজ করে কোন রকমে শিশু সন্তানদের নিয়ে খেয়ে না খেয়ে চলছে সংসার।

এই অবস্থায় মানবতাবাদী চিকিৎসকদের গড়া সাহায্য সংস্থা ডু সামথিং ফাউন্ডেশনের আমেরিকা প্রবাসী সদস্য সাবরিন রহমানের দেয়া ৩০ হাজার ৫৯০ টাকায় কেনা একটি গাভি বিধবা গৃহবধূ শ্যামলী রানী সরকারকে ঘুরে দাঁড়াতে প্রদান করা হয়েছে। সোমবার সকালে গোপিনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে স্থানীয় সমাজ-পতিদের মাধ্যমে গরুটি তুলে দেয়া হয়।

এসময় এনায়েতপুর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার গাজী মোজাম্মেল হক, এনায়েতপুর মেহের-উন-নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বাবু বাদল চন্দ্র সরকার, একুশে ফোরামের সাধারন সম্পাদক ফজলুল হক ডনু, সাবেক ইউপি সদস্য আব্দুল মতিন মির্জা, একুশে টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন মির্জা উপস্থিত থেকে তার হাতে গরুটি তুলে দেন। তখন একুশে ফোরামের পক্ষ থেকে পরিবারটির ২ সপ্তাহের খাদ্য সামগ্রী কেনার জন্য নগদ অর্থ প্রদান করা হয়। 

তখন গরুটি পেয়ে আবেক আপ্লুত হয়ে শ্যামলী রানী ডু সামথিং ফাউন্ডেশনের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি বর্তমানে অসহায় নিঃস্ব একজন মানুষ। এই দান আমি আশির্বাদ হিসেবে পেয়েছি।এদিকে ডু সামথিং ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ডাঃ নাজমুল ইসলাম জানান, আমাদের চিকিৎসকরা মানুষের জীবন বাঁচাতে ভুমিকা রাখার পাশাপাশি সমাজ কল্যানেও নিবেদিত থাকতেও আমাদের ডু সামথিং ফাউন্ডেশন কাজ করছে। এরই অংশ হিসেবে খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বস্ত্র, বাসস্থান, ত্রান সহায়তা, মুলধন প্রদান সহ মানুষের মৌলিক চাহিদা মেটাতে সাধ্যানুযায়ী কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর