• শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

১৪

উল্লাপাড়ায় ১০হাজার নেতাকর্মী নিয়ে যুবলীগ নেতা ভিপি উজ্জলের শোডাউন

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোণয়ন প্রত্যাশী যুবলীগ নেতা ভিপি মীর আরিফুল ইসলাম উজ্জল প্রায় ১০ হাজার নেতাকর্মী নিয়ে নির্বাচনী শোডাউন করেছেন। বুধবার (১৯ নভেম্বর) বেলা ১১টার দিকে পৌরশহরের এইচ. টি. ইমাম পৌর মুক্ত মঞ্চ থেকে যুবলীগ নেতা ও সাবেক ভিপি উজ্জলের নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মী বাদ্যযন্ত্রের তালে তালে ব্যানার ফেস্টুন, প্লেকার্ড হাতে বিশাল শোডাউনটি যাত্রা শুরু করে। 

পৌরশহরের পুরাতন বাসস্ট্যান্ড, শ্রীকোলা, থানা মোড়, পৌরবাজার ঘুরে শোডাউনটি ওই মুক্ত মঞ্চে গিয়ে বিশাল জন সমাবেশে মিলিত হয়।  নেতাকর্মীদের বিশাল জন সমাবেশে আরিফুল ইসলাম উজ্জল আওয়ামীলীগ দলীয় মনোণয়ন চেয়ে নিজের প্রার্থীতা ঘোষনা করেন। এসময় তিনি তার বক্তব্য বলেন,আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান। আমার প্রয়াত বাবা মীর শহিদুল ইসলাম পুন্নু মৃত্যুর আগের দিন পর্যন্ত কয়েক যুগ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সম্পাদকের দায়িত্বপালন করেন। তিনি উল্লাপাড়া ইউনিয়েন নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

আমার মা উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি। আমার ভাই বোন সহ পরিবারের প্রতিটি সদস্য আওয়ামীলীগের সক্রিয় রাজনীতির সাথে জড়িত। দীর্ঘদিন ধরে আমি ছাত্রলীগ,যুবলীগের রাজনীতির সিড়ি বেয়ে এখানে এসেছি। জীবন বাজি রেখে বাবা,মা,ভাই বোনদের নিয়ে দলের প্রতিটি কর্মকান্ডে সক্রিয় অংশ গ্রহন করে যাচ্ছি। দলের প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের সাথে মাঠে সংগ্রাম করেছি। মামলা হামলার শিকার হয়েছি। বাবা মায়ের দেখানো পথে বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হিসাবে আত্ননিয়োগ করেছি।

সেই দাবী থেকে আমি আসন্ন উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোণয়ন প্রত্যাশী। আমার নেত্রী ও দল যদি আমাকে মেয়র পদে দলীয় মনোণয়ন দেয়। তবে এই পৌরসভার সাধারন মানুষের রায় নিয়ে নির্বাচিত হলে আমার রাজনৈতিক অভিভাবক জননেতা তানভীর ইমামের সার্বিক সহযোগীতায় আধুনিক ডিজিটাল পৌরসভা গঠন করতে চাই। শিক্ষানগরী ক্ষ্যাত এই পৌরসভায় সকল নাগরিক সুবিধা নিশ্চিত করে সবুজ শহর গড়তে চাই। প্রতিটি মহল্লায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করন। রাস্তা,ঘাট,ব্রীজ কালভার্ট নির্মাণ,নানা ভৌত অবকাঠামো নির্মাণ করতে চাই।

পৌরসভাকে জনবান্ধব প্রতিষ্ঠানে রুপ দিতে চাই। আলহাজ আব্দুল বাতেন হিরুর সভাপতিত্বে  জনসমাবেশে বক্তব্য রাখেন উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শোডাউনে উল্লাপাড়া পৌরসভার প্রতিটি ওয়ার্ড, উপজেলার ১৪টি ইউনিয়ন আওয়ামীলীগ,মহিলা আওয়ামীলীগ,ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সকল সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। এসময় হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতি শোডাউনটি জনসমুদ্রে পরিনত হয়।

নেতাকর্মীরা যুবলীগ নেতা আরিফুল ইসলাম উজ্জলকে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দেওয়ার পক্ষে বিভিন্ন শ্লোগান দিয়ে তাদের অবস্থান জানান দিয়েছে।  উল্লাপাড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক মীর আরিফুল ইসলাম উজ্জলের এমন শোডাউন পৌর এলাকা মিছিলের শহরে রুপ নেয়। হাজার হাজার নেতাকর্মী নিয়ে চমক দেখানো শোডাউন করে তিনি রিতিমতো সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। তারুন্যদিপ্ত ক্লিন ইমেজের এই যুবনেতার এমন শোডাউন পুরো উল্লাপাড়ায় নতুন আলোচনার সৃষ্টি হয়েছে। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর