• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

উল্লাপাড়ায় কাউন্সিলর প্রার্থী আ`লীগ নেতা আলীর ব্যতিক্রমী প্রচারনা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২ নভেম্বর ২০২০  

আসন্ন উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে ৩নং ওয়ার্ডে ব্যতিক্রমী প্রচারনায় নেমেছেন কাউন্সিল পদপ্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী। তিনি একই ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও উল্লাপাড়া মহিলা দাখিল মাদ্রাসার সভাপতি। মোহাম্মদ আলী কাউন্সিলর পদপ্রার্থী হয়ে আগে ভাগেই এই ওয়ার্ডে ব্যাপক গনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

প্রতিদিন তিনি তার বিশাল কর্মী সমর্থকদের নিয়ে ৩নং ওয়ার্ডের প্রতিটি মহল্লায় মানুষের মাঝে ছুটে যাচ্ছেন। মত বিনিময় করছেন। মানুষের কাছ থেকে এই ওয়ার্ডের নানা সমস্য সম্ভাবনার কথা শুনছেন। প্রচরনার সময় মোহাম্মদ আলী ও তার কর্মী সমর্থকরা মানুষের মাঝে আওয়ামীলীগ সরকারের বিগত দিনের উন্নয়ন ও উল্লাপাড়ার এমপি তানভীর ইমামের হাজার হাজার কোটি টাকার নানা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন। পাশাপাশি তারা তানভীর ইমাম এমপির বিগত দিনের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন,পৌর শহরের নানা উন্নয়ন কর্মকান্ডও তুলে ধরছেন। মোহাম্মদ আলী উল্লাপাড়া গ্রামের বাসিন্দা।

তিনি দীর্ঘদিন ধরে পৌর শহরে নানা ধরনের ব্যবসা বানিজ্যর সাথে জড়িত। তিনি উল্লাপাড়া পৌর শহরের ৩নং ওয়ার্ড সহ বিভিন্ন মহল্লার মানুষের পাশে থেকে দীর্ঘদিন ধরে সমাজ সেবা করে যাচ্ছেন। মহামারি করোনা ভাইরাস সহ বিভিন্ন দূর্যোগ দুঃসময়ে তিনি অসহায়,দুঃস্থ মানুষকে সাহায্য সহযোগীতা করে আসছেন।

তিনি বর্তমানে উল্লাপাড়া পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের নির্বাচিত সভাপতি ও উল্লাপাড়া মহিলা দাখিল মাদ্রাসার সভাপতির দায়িত্বপালন করছেন। মোহাম্মদ আলীর পিতা উল্লাপাড়া গ্রামের সর্বজন শ্রদ্ধেও ব্যক্তিত্ব মরহুম আলহাজ্ব জহিরুদ্দীন অনাথ প্রামানিক। উল্লাপাড়া উপজেলার মানুষের কাছে তার পরিচিতি এক নামে। তিনি অমৃত্য উল্লাপাড়ার সকল গ্রাম সরকার কতৃক নির্বাচিত তৎকালীন উল্লাপাড়া উপজেলার বিজ্ঞ গ্রাম সরকার ও থানা সরকার প্রধান ছিলেন। তিনি উল্লাপাড়া মহিলা দাখিল মাদরাসার প্রতিষ্ঠা।

উত্তরাঞ্চলের সর্ববৃহৎ গরুর হাট উল্লাপাড়া গ্যাস-লাইন হাটের প্রতিষ্টতা, উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য ছিলেন। উল্লাপাড়া রহমত আলী দারুল উলূম মাদরাসার শিক্ষা কার্যক্রম সক্রিয়তায় তার অনেক অবদান ও সেই প্রতিষ্ঠানের সক্রিয় সদস্য ছিলেন। উল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য ছিলেন। উল্লাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সদস্য ছিলেন,উল্লাপাড়া মধ্যপাড়া, ও পশ্চিমপাড়া জামে মসজিদের সভাপতি ছিলেন। উল্লাপাড়া কেন্দ্রীয় কবরস্থানের উন্নয়ন ও মেরামতের সদস্য ছিলেন। উল্লাপাড়া ঈদগাহ ময়দানের উন্নয়নে পুকুর খননের উদ্দোক্তা ছিলেন।

এছাড়াও তিনি উল্লাপাড়ার মানুষের কলহ,দ্বন্দ্ব,সংঘাত নিরসনে প্রধান হিসেবে খুব নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতেন। অন্যায়ের বিরুদ্ধে তিনি ছিলেন অনড়,উল্লাপাড়ার মানুষের আস্থাও ভরসার প্রতীক ছিলেন। স্বনামধন্য পিতার বড় সন্তান হিসেবে মোহাম্মদ আলীর পরিচিতিও ব্যাপক। দীর্ঘদিন ধরে নানা ব্যবসা বানিজ্যর সাথে জড়িত থাকায় পৌর শহরের ব্যবসায়ী সহ সাধারন মানুষের মাঝে তার গ্রহনযোগ্যতা রয়েছে।

একই সাথে পৌর শহরের সবচেয়ে গুরুত্বপূর্ন মহল্লার বাসিন্দা হওয়ায় নিজের বড় অংকের ভোট ব্যাংকও রয়েছে। উল্লাপাড়া পৌর শহরের সবচেয়ে গুরুত্বপূর্ন ৩নং ওয়ার্ডে সকল ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালত স্থাপিত। তাই তাকে এই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত করলে উন্নয়ন অগ্রগতির পাশাপাশি ক্লিন সবুজ সুন্দর ওয়ার্ড গঠন করা সম্ভব বলে মনে করে অনেকেই।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ