• বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

৭২

উখিয়ায় মুজিববর্ষ উপলক্ষে ১৪৪ দরিদ্র পরিবারকে নতুন ঘর প্রদান

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে উখিয়ায় নতুন ঘর পেলেন ১৪৪ টি দরিদ্র পরিবার। মঙ্গলবার ( ১৭ মার্চ) সকাল ১১ টায় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী আনুষ্ঠানিকভাবে অসহায় পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প আশ্রয়ন-২ আওতায় ‘জমি আছে ঘর নেই’ ও দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পে প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় প্রায় ২ কোটি ১০ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে ১৪৪ টি বাসগৃহ নির্মাণ করেন।

এদিকে উখিয়া উপজেলা পরিষদ হল রুমে গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভূমি আমিমুল এহসান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাশেদ চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার শাহাবুদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা খোরশেদ আলম ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা আব্দুল করিম সহ সরকারি কর্মকর্তা রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন জানান, আশ্রয়ন-২ আওতায় ‘জমি আছে ঘর নেই’ কর্মসূচির আওতায় ১০৫টি এবং

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্প আওতায় ৩৯টি মোট ১৪৪ টি ঘর নির্মাণ করা হয়েছে। তিনি আরো বলেন মাননীয় সংসদ সদস্যের পরামর্শে ও স্থানীয় জনপ্রতিনিধি সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সার্বিক মনিটরিং করে প্রকৃত গৃহহীন দরিদ্র পরিবারকে নতুন ঘর বরাদ্দ প্রদান করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ