• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

১২৩

আসছে জুনিয়র মাশরাফি

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

মন্ডা আর মণি দুই ভাই বোন। মন্ডার বয়স ১৩ আর মণির ১০। বাবা-মা নেই মণিদের। পাশের বাড়িতেই থাকে চাচা আর চাচি। গ্রামজুড়ে আসে উৎসবের মৌসুম। সামনে নির্বাচন-বর্তমান চেয়ারম্যানের ইচ্ছা চেয়ারম্যান কাপ দিয়েই মানুষকে দেখিয়ে দেবে তার শক্তি। কিন্তু চেয়ারম্যানের এই কাপ পাওয়ার মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছে মন্ডা।

পুঁচকে এই মন্ডাদের কাছে হেরে যাওয়া কিছুতেই মেনে নেবে না চেয়ারম্যান, কিন্তু মন্ডা খেললে হেরে যাওয়ার সম্ভাবনাই বেশি। রাতের অন্ধকারে কেউ বা কারা এসে মণির পাশ থেকে তুলে নিয়ে যায় মন্ডাকে।

পুলিশ আসে, সবাই চেয়ারম্যানের হাতের ব্যাপারটা উপলব্ধি করতে পারে ঠিকই, কিন্তু কেউ টু শব্দটি করে না। মণি জানে মন্ডা ফিরবে। যেখানে ক্রিকেট আছে সেখানেই ফিরবে মন্ডা। ওদিকে চাচা জানায় মন্ডা হয়তো শহরেই চলে গেছে। কারণ শহরে ক্রিকেটারদের দাম আছে আলাদা। মণিরও উচিত শহরে গিয়ে মন্ডাকে খোঁজা। মণি তাই শহরে আসে ভাইকে খুঁজতে।

ঘটনাচক্রে চুল কেটে ছেলেদের মতো সেজে ক্রিকেট খেলা শুরু করে সেও। মনিকে সবার কাছে মাশরাফির মতো লাগে। তার নাম হয়ে যায় তাই জুনিয়র মাশরাফি। নতুন জীবনে অচেনা ঠিকানায় সে খুঁজে ফেরে তার ভাই মন্ডাকে। মনির সাথে কি কোনোদিন দেখা হবে মন্ডার? আর মেয়ে হয়ে ছেলে ছদ্মবেশে কতদিনই বা পারবে সে খেলা চালিয়ে যেতে?

সে প্রশ্নের উত্তর জানতে হলে দেখতে হবে দীপ্ত টিভির ধারাবাহিক নাটক ‘মাশরাফি জুনিয়র’। চ্যানেলটির নিজস্ব স্টুডিওতে চলছে নতুন এ নাটকের শুটিং। যেখানে সম্পূর্ন স্বাস্থ্যবিধি মেনে শুটিং শুরু করা হচ্ছে।

নাটকটির আউটডোর শুটিং এর কাজ টাঙ্গাইলে শেষ হয়েছে লকডাউনের আগে। শতাধিক শিশু কিশোরদের অডিশন নিয়ে সেখান থেকে নির্বাচিত শিশু কিশোরদের নিয়ে শুরু হচ্ছে ‘মাশরাফি জুনিয়র’।

সাজ্জাত সুমনের পরিচালনায় নাটকটির চিত্রনাট্য করেছেন আসফিদুল হক ও সংলাপ লিখেছেন মো. মারুফ হাসান। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, চিত্রলেখা গুহ, ফজলুর রহমান বাবু, রুনা খান, লুৎফুর রহমান জর্জ, সাফানা নমনি, আনিন্দ, হামিম ও আরো অনেকে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর