• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

২৬

আলী যাকেরের মৃত্যুতে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের শোক

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

সত্তর-আশির দশকের সাড়া জাগানো নাট্য ব্যক্তিত্ব আলী জাকের  মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন । শুক্রবার (২৭ নভেম্বর)  সকাল ৬ টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এই বরেণ্য অভিনেতা।

তার বয়স ছিল ৭৬ বছর। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংসদ আসাদুজ্জামান নূর। তিনি জানান, শুক্রবার বেলা ১১টায় শেষ শ্রদ্ধা জানানোর জন্য আলী যাকেরের মরদেহ মুক্তিযুদ্ধ জাদুঘরে নেওয়া হবে। এরপর দাফন, তবে কোথায় দাফন হবে, এখনো সেটা ঠিক হয়নি।

বেশ কয়েক বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন আলী যাকের। সেই চিকিৎসার অংশ হিসেবে নিয়মিত থেরাপি চলছিল তাঁর। গত সপ্তাহে শারীরিক সমস্যা হঠাৎ বেড়ে যাওয়ায় জরুরি ভিত্তিতে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকদের পরামর্শে তাঁকে সিসিইউতে নেওয়া হয়।

 এদিকে বরেণ্য এই নাট্য ব্যক্তিত্বের মৃত্যুতে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট শোক প্রকাশ করেছে। জোটের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট গীতিকার ও সুরকার শেখ শাহ আলম এক শোকবার্তায় জানান, আলী জাকের ছিলেন মুক্তযেুদ্ধের অন্যতম সংগঠক। ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার।

টেলিভিশন ও মঞ্চ নাটকেও ছিলেন সমান জনপ্রিয়। বিভিন্ন টিভি নাটকে তাঁর অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। এ শক্তিমান অভিনেতার মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক-শ্রোতাদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।  তার মৃত্যুতে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট গভীর সমবেদনা জানাচ্ছে।বিধাতা তাজj জান্নাতের উঁচু মাকাম দান করুন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর