• বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১১ রমজান ১৪৪২

আইপিএল নিয়ে যে মন্তব্য করে ক্ষমা চাইলেন ডেল স্টেইন

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। ক্যারিয়ারে প্রথম পিএসএল খেলতে পাকিস্তান সফরে গিয়ে ভারতের আইপিএল নিয়ে মন্তব্য করে তীব্র সমালোচনার মধ্যে পড়েছেন দক্ষিণ আফ্রিকার গতি দানব।

ডেল স্টেইন বলেছেন, আইপিএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজিতে অনেক বড় বড় তারকা খেলোয়াড় থাকে, সেখানে অর্থের ঝনঝনানি বেশি। আইপিএল খেলে ক্রিকেটাররা যে পরিমাণ অর্থ উপার্জন করে, অথচ সেখানে আসল ক্রিকেটটাই নেই।

পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউনকে দেয়া সাক্ষাৎকারে ডেল স্টেইন আরও বলেছেন, পিএসএল এবং শ্রীলংকান ক্রিকেট লিগে সব সময়ই ক্রিকেটকে গুরুত্ব দেয়া হয়। পিএসএল খেলতে করাচিতে কিছুদিন আগে এসেছি। এখানে আসার পর আমার রুমের সামনে যারা রয়েছেন তারা জানতে চান- আমি আগে কোথায় খেলেছি কী করেছি। কিন্তু আইপিএল খেলতে গেলে এসব প্রশ্ন ভুলে যাওয়া হয়। একটাই প্রশ্ন দাঁড়ায়, কত টাকা উপার্জন করছি!

আইপিএল নিয়ে এমন মন্তব্যের পর ভারতীয়রা টুইটারে দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলারকে রীতিমতো ধুয়ে দেন।

প্রশান্ত মিশ্র নামের একজন লিখেছেন- আইপিএল অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ছোট লিগগুলো তার মতো বুড়োদের গা-বাঁচিয়ে খেলার সুযোগ করে দেয়।

অ্যাডাম ইউজার নামের একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন- বুড়ো হয়ে গেলে আইপিএলে ভালো টাকার চুক্তি পাওয়া কঠিন। কারণ সেখানে দলগুলো বেছে নেওয়ার মতো মানসম্পন্ন অনেক বিদেশি খেলোয়াড় থাকে। কিন্তু পিএসএলের মতো ছোট লিগগুলোতে কিংবদন্তির মর্যাদায় একাদশে আপনার জায়গা পাকা থাকবে।

এমন সমালোচনার পরিপ্রেক্ষিতে আরেকটি টুইট করে ক্ষমা চেয়ে দক্ষিণ আফ্রিকার তারকা লেখেন- ক্রিকেট ক্যারিয়ারে অন্য সবার মতো আমিও আইপিএলে দারুণ কিছু সময় কাটিয়েছি। আমি কখনই কোনো লিগকে ছোট করে বা অপমান করে কিছু বলিনি। আমার কথাগুলো ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমার কথায় কেউ মনে কষ্ট পেয়ে থাকলে মাফ চাই।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ