• শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

৯৫

অবশেষে চিকিৎসার জন্য বিদেশ গেলেন নওয়াজ শরিফ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

ব্যাপক নাটকীয়তার পর অবশেষে উচ্চ চিকিৎসার জন্য বিদেশের পথে রওনা হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার স্থানীয় সময় সকালে লাহোর বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে লন্ডনের উদ্দেশে উড়াল দেন তিনি।

এর আগে কারাবন্দি দেশটির তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে গুরুতর অসুস্থতার কারণে জেল থেকে মুক্তি দেয়া হয়। শুধু তিনিই নয় দুর্নীতির মামলায় কারাবন্দি তার কন্যা মরিয়ম নওয়াজকেও মুক্তি দেয়া হয়।

গত বুধবার পাকিস্তানের ইমরান সরকার ৭’শ কোটি পাকিস্তানী রুপি জামানতের বিনিময়ে নওয়াজ শরীফকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর প্রস্তাব দিয়েছিলো। তবে অসুস্থ নওয়াজ শরীফ তা প্রত্যাখান করে।

নওয়াজ শরীফের বিদেশযাত্রার সময় লাহোর বিমানবন্দরে উপস্থিত ছিলেন তার রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ- নওয়াজের (পিএমএল-এন) হাজার হাজার নেতাকর্মী। এয়ার অ্যাম্বুলেন্সে নওয়াজের সঙ্গে তার ভাই শেহবাজ শরিফও লন্ডনে গেছেন।

পাকিস্তান ভিত্তিক সংবাদমাধ্যম ডন জানায়, ৬৯ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রীর লন্ডন যাত্রার জন্য মঙ্গলবার সকালের দিকে দোহা থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্স এসে পৌঁছায় লাহোর বিমানবন্দরের হজ টার্মিনালে। এয়ার অ্যাম্বুলেন্সটিতে আইসিইউ এবং জরুরি অপারেশন থিয়েটার বসানো হয়। নওয়াজ শরিফের সঙ্গে একদল চিকিৎসক ও প্যারামেডিকসও অ্যাম্বুলেন্সে করে লন্ডন যাত্রা করছেন।

দেশটির অভিবাসন বিভাগ বলছে, এর আগে এয়ার অ্যাম্বুলেন্সে করে নওয়াজের সঙ্গে যারা যাবেন, তাদের হাতে সাবেক এই প্রধানমন্ত্রীর মেডিকেল ফাইল হস্তান্তর করা হয়। বিমানবন্দর থেকে লন্ডন যাত্রা শুরু হওয়ার আগে নওয়াজের আরেক দফা রক্ত পরীক্ষা করা হয়।

পাকিস্তান ভিত্তিক আরেক সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, গত ১৬ নভেম্বর নওয়াজ শরীফকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়ে আদেশ জারি করে লাহোর হাইকোর্ট। এই আদেশে নওয়াজ শরিফ চিকিৎসার জন্য দেশের বাইরে চার সপ্তাহ থাকতে পারবেন বলে জানানো হয়। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর