বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

৫২শ` মোমবাতি জ্বলে উঠলো ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে

৫২শ` মোমবাতি জ্বলে উঠলো ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে

ফাল্গুনের পড়ন্ত বিকেল। যশোর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর জুড়ে ভিড়। মিনার প্রাঙ্গনে চলছে মহান ভাষা দিবসের সাংস্কৃতিক পরিবেশনা। যশোর সেনানিবাসের প্রয়াস স্কুলের নৃত্য পরিবশেনার মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব।

পরে দেশের গান পরিবেশন করেন সুরবিতান, উদীচী, সুরধুনী ও চাঁদের হাটের শিল্পীরা। বিকেলের দিকে ভিড় জমলেও সন্ধ্যার পর সেটি বেড়ে যায়। সাংস্কৃতিক কর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে শহীদ মিনার এলাকা। সন্ধ্যার পর শহীদ মিনার বেদিতে জ্বলে উঠে পাঁচ হাজার ২শ’ মোমবাতি। মোমবাতির এই আলোর বিন্দু উৎসর্গ করা হয় একুশের ভাষা শহীদদের। রাজনীতিক, সাংস্কৃতিক কর্মীদের পাশাপাশি যশোরের বিশিষ্ট ব্যক্তি ও নানান শ্রেণী পেশার মানুষজন এই মোমবাতি প্রজ্জ্বলনে অংশ নেন। ৫২শ’ মোমবাতির আলোয় উজ্জল হয়ে ওঠে শহীদ মিনার প্রাঙ্গন।

বৃহস্পতিবার সাংস্কৃতিক সংগঠন চাঁদের হাট যশোর একুশের ভাষা শহীদদের স্মরণে এই মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করে। এ সময় স্বাগত বক্তব্য রাখেন চাঁদের হাট যশোরের নির্বাহী সদস্য অ্যাডভোকেট রবিউল আলম। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আনোয়ার হোসেন ও যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও চাঁদের হাটের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই