বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হঠাৎ বদলে গেলেন নিরব-অপু!

হঠাৎ বদলে গেলেন নিরব-অপু!

অপু বিশ্বাস। ঢালিউডের কুইন বলা হয় তাকে। রুপালি পর্দায় আসার পর থেকেই চাকচিক্য যেন তার সঙ্গী। নিজের অভিনয়ের কারণে পেয়েছেন দর্শকপ্রিয়তা। আর ভক্তের সংখ্যাও কম নয়। অন্যদিকে দক্ষ অভিনয়ের কারণে ভক্তদের মনে বিশেষ জায়গা করে আছেন নায়ক নিরব হোসেন-ও। তবে হঠাৎ করেই যেন নিরব ও অপু বদলে গেলেন!

সম্প্রতি অপু ধরা দিয়েছেন একদম সাদামাটা ভাবে। নিরবও ঠিক একই রুপে ধরা দিলেন। আর এরপর থেকে তার ভক্তদের মনে প্রশ্ন, এমনভাবে কেনো ধরা দিয়েছেন অপু-নিরব?

চেনাই যায় না। বোঝাও যায় না যে চোখের সামনে নায়ক নিরব ও নায়িকা অপু। চেহারার আদলে একটা অনুমান মনে খটকা খেলেও নাম না বলে দিলে কেউ হয়তো চিনতেই পারবেন না তাদের। মূলত একটি সিনেমার জন্য চরিত্রের প্রয়োজনে এভাবেই বদলে গেলেন নিরব হোসেন ও অপু বিশ্বাস।

তারা প্রায় একযুগ পর সিনেমায় জুটি হয়েছেন ‘ছায়াবৃক্ষ’ নামের সিনেমা দিয়ে। এটি সরকারি অনুদানে নির্মাণ করছেন বন্ধন বিশ্বাস। এর শুটিং শুরু হয়েছে চট্টগ্রামের একটি চা বাগানে। সেখানে অংশ নিতে কয়েক দিন আগে নিরব ও অপু বিশ্বাস উড়াল দিয়েছেন চট্টগ্রামের।

তার পরই বদলে যাওয়ার চমক দিলেন দুই তারকা। ছবিটিতে চা বাগানের শ্রমিক চরিত্রে অভিনয় করছেন দুজনে। সেই চরিত্রকে জীবন্ত করে তুলতেই নিজেদের চেহারার আদল, চুল, পোশাকে আমূল পরিবর্তন এনেছেন তারা। চোখে মুখে অভাবের ছাপ স্পষ্ট।

আগেই জানা গিয়েছিল সিনেমাটির জন্য নায়ক ও নায়িকা বেশকিছু পরিবর্তনের মধ্য দিয়ে গেছেন। নিরব তার চুলের স্টাইল বদলেছেন। নায়িকা অপু নিজের ওজন কমিয়েছেন প্রায় ৯ কেজির মতো।

নিরব বলেন, ‘এ সিনেমার মূল হিরো হলো গল্প। প্রতিটি চরিত্রই এখানে খুব গুরুত্বপূর্ণ। আমার চরিত্রটির আলাদা গুরুত্ব রয়েছে। সেজন্য নিজেকে চরিত্রের সঙ্গে মানিয়ে নিতে কোনো আপস করতে চাইনি। পরিচালক যেভাবে চেয়েছেন সেভাবেই তৈরি হয়েছি। অনেক পরিশ্রম করছি ‘ছায়াবৃক্ষ’র জন্য। আশা করছি ছবিটি দর্শকের হৃদয়ে দাগ কাটবে।’

‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশ তথ্য মন্ত্রণালয় থেকে সরকারি অনুদান পেয়েছে। বন্ধন বিশ্বাসের এ সিনেমায় আরো অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু) প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক