শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হজ যাত্রার জন্য বৃদ্ধার জমানো টাকা আরএসএস তহবিলে দান

হজ যাত্রার জন্য বৃদ্ধার জমানো টাকা আরএসএস তহবিলে দান

জম্মু-কাশ্মীরে করোনা মোকাবিলায় কাজ করছে আরএসএসের সংগঠন সেবা ভারতী। আরএসএসের তহবিলে মানুষ তার সাধ্যমতো সাহায্য সহযোগিতা করছে। এবার তহবিলে  নিজের হজ যাত্রার জন্য জমানো টাকা অনুদান দিলেন ৮৭ বছরের এক বৃদ্ধা। করোনা মোকাবিলায় লকডাউন চলাকালীন সেবা ভারতী-র সেবামূলক নানা কাজকর্মে অনুপ্রাণিত হয়ে খালিদা বেগম এমন সিদ্ধান্ত নিয়েছেন।

অধুনালুপ্ত জনসঙ্ঘের প্রয়াত নেতা পীর মহম্মদ খানের নাতনি খালিদা বেগম। ছোটো থেকেই কনভেন্টে পড়াশুনা করেছেন। জীবনের সায়াহ্নে এসে হজযাত্রার জন্য পাঁচ লক্ষ টাকা জমিয়ে রেখেছিলেন অশীতিপর খালিদা বেগম। বিশ্বজুড়ে করোনাভাইরাসের আক্রমণে আপাতত তার সেই ইচ্ছায় ভাটা ফেলেছে। এদিকে দেশেও বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। জম্মু-কাশ্মীরেও মঙ্গলবার সকাল পর্যন্ত ৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

খালিদা বেগমের পুত্র ফারুখ খান অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার। তিনি জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের পরামর্শদাতা হিসাবে নিযুক্ত রয়েছেন। খালিদা বেগমকে কুর্নিশ জানিয়েছে আরএসএস। সংগঠনের তরফে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন সেবা ভারতী-র সমাজসেবামূলক কাজে অনুপ্রাণিত হয়ে খালিদা বেগম ওই সংগঠনের তহবিলে পাঁচ লাখ টাকা দিয়েছেন। তিনি গরীব কাশ্মীরিদের পাশে দাঁড়াতে চেয়েছেন। সেবা ভারতী তার ইচ্ছাকে যোগ্য মর্যাদা দেবে।

অসময়ে গরিব কাশ্মীরিদের পাশে দাঁড়াতে পেরে খুশি বৃদ্ধা খালিদা বেগম নিজেও। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে হজযাত্রার চেয়ে সবচেয়ে বেশি দরকার মানুষের পাশে দাঁড়ানো। হজযাত্রার চেয়েও এই মুহূর্তে গরীব কাশ্মীরিদের পাশে দাঁড়াতে পেরে তিনি আরো বেশি আনন্দ বোধ করছেন বলে জানিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই