বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ১১শ হাতের স্পর্শে তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

সিরাজগঞ্জে ১১শ হাতের স্পর্শে তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এক হাজার একশ সাধারণ বাঙালির হাতের রং-তুলিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরির ব্যতিক্রমী আয়োজন করেছেন চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার (মুরাল)।  

সোমবার (২২ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ শহরের মুক্তির সোপান চত্বরে মুজিব শতবর্ষে ‘অস্তিত্বে বঙ্গবন্ধু’ শিরোনামে রং-তুলি দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকা কর্মসূচির উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি।

এ সময় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জান্নাতআরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ জেলা স্কাউটের সম্পাদক সরকার ছানোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা গাজী মহর আলী, গাজী কে এম বাদশা আলমগীর, গাজী আলী আজগর ছানোয়ার, ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের অধ্যক্ষ মো. শরীফুল ইসলাম, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

ব্যতিক্রমী এই ক্যানভাস তৈরির উদ্যোক্তা চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার (মুরাল) বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অস্তিত্বে মিশে রয়েছেন। তার স্মরণেই আমরা এই আয়োজন করেছি। সবাই ছবি আঁকতে পারেন না। কিন্তু রং তুলির একটু স্পর্শ দিয়ে বৃহৎ একটি প্রতিকৃতি আঁকার অংশ হতে পারেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ছবি আঁকার কাজ চলবে। তিন দিন ধরে চলবে এ কাজ। প্রতিদিনই অংশগ্রহণকারীদের মধ্যে লটারির মাধ্যমে বিজয়ী পাঁচ জনকে পুরস্কৃত করা হবে বলেও তিনি জানান।  

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর