বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

সিরাজগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস। "করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার  বিশ্ব" শেখ হাসিনার বার্তা নারী-পুরুষ  সমতা" এই প্রতিপাদ্যকে সমানে রেখে সোমবার বেলা ১১টায়  শহীদ শামসুদ্দীন সম্মেলনে কক্ষে এক আলোচনা সভা আয়োজন করেন জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং প্রেসক্লাবের সভাপতি  মোঃ হেলাল আহমেদ এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ ও পাবনা সংরক্ষিত আসনের জাতীয় সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনির হোসেন, পৌর মেয়র সৈয়দ সৈয়দ আব্দুর রউফ মুক্তা, ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, মহিলা ভাইস  চেয়ারম্যান অধ্যাপিকা হাসান হেনা, এলজিইডি নির্বাহী  প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূইয়া, এন এস আই যুগ্ম পরিচালক আবু তাহের মোঃ পারভেজ, জেলা আনসার এবং ভিডিপি কমান্ডেন্ট মির্জা সিফাত ই-খোদা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাডঃ শামীমা ইয়াসমিন রিমা, সুখ নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন, ব্রাক সমন্বয়কারী রইস উদ্দিন প্রমূখ। 

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা  বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা।

সভায় বক্তারা বলেন, আমরা যদি আমাদের পরিবারের দিকে তাকাই তাহলে নারীর প্রতি শ্রদ্ধাবোধ অনেকাংশে বেড়ে যাবে এবং নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা একবারেই কমে আসবে। বিশ্বের উন্নয়নে নারীর অবদান স্বীকৃত। বক্তারা আরও বলেন, দেশে প্রতিবছর কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ অনেকাংশে বেড়েই যাচ্ছে যা আমাদের নারী আন্দোলনের ফল। বাংলাদেশ নারীর ক্ষমতায়ন ও নারীর অধিকার আদায়ে বিশ্বের দরবারে প্রসংশা কুড়িয়েছে। তবে দেশে দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন নিশ্চিত হলে নারীরা আরও অনেক এগিয়ে যাবে। এক্ষেত্রে দেশের সরকারসহ আমাদের সকলের উচিৎ নারীদের সুযোগ সৃষ্টি করে দেয়া।

এসময় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মজিদ সরকার, মল্লিকা মহিলা উন্নয়ন সংস্থা নির্বাহী পরিচালক শিরিন ফেরদৌসী সুমি, নারী নেত্রী রাজিয়া শিউলী, হুনফা খাতুন, এ্যাডঃ সেলিনা পারভীন পান্না,  অপুবারী, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফ, ক্রেডিট সুপার বাবুল আক্তার সহ বিভিন্ন দপ্তরে কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর