বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে মৌসূমী বোরো ধান সংগ্রহের উদ্বোধন

সিরাজগঞ্জে মৌসূমী বোরো ধান সংগ্রহের উদ্বোধন

সিরাজগঞ্জে মৌসূমী ইরি বোরো ধান ও গম সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (২৮ এপ্রিল) দুপুরের দিকে জেলা সদরে সরকারি খাদ্য গুদাম চত্বরে এ সংগ্রহের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন।

উদ্বোধনী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজৃ উদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন বাংলাদেশের কোথাও এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেনা। প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশ উন্নতি হচ্ছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। খাদ্য গুদামগুলোতে স্বাস্থ্যবিধি মেনে মানসম্পন্য ধান-গম সংগ্রহ করতে হবে। এ সংগ্রহে কেউ যেন হয়রানির শিকার না হন সেজন্য সংশ্লিষ্ট খাদ্য কর্মকর্তাদের দৃষ্টি রাখতে হবে। উদ্বোধনী দিনে ১টন ধান ও ৩টন গম সংগ্রহ করা হয়েছে।

এ অনুষ্ঠানে জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুবুর রহমান খান, উপজেলা কৃষি কর্মকর্তা রোস্তম আলী, ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, টিসিএফ আনোয়ার হোসেন, এস এম ও শফিকুল ইসলাম তালুকদার, কারিগরী খাদ্য পরিদর্শক শফিউর রহমান, উপ খাদ্য পরিদর্শক গোপাল চন্দ্র শীলসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

এদিকে একইদিন সিরাজগঞ্জের উল্লাপাড়া ও বেলকুচি খাদ্য গুদামে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এ মৌসূমী ধান ও গম সংগ্রহের উদ্বোধন করা হয়।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে সিরাজগঞ্জের ৯টি উপজেলার কৃষকদের কাছ থেকে এবার প্রতি কেজি ধান ২৭ টাকা দরে ১৬ হাজার ৯’শ মেঃ টন ও প্রতি কেজি গম ২৮ টাকা দরে ১৫ হাজার ১৮ মেঃ টন সংগ্রহের নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন এই ধান ও গম সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে। আগষ্ট মাসের শেষ দিকে এ সংগ্রহ অভিযান শেষ হবে। এছাড়া ২/১ সপ্তাহের মধ্যে ৪০ টাকা কেজি দরে চাল সংগ্রহও শুরু হবে বলে তিনি উল্লেখ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই