বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে করোনা পরীক্ষা’র জন্য দুইটি বুথ চালু

সিরাজগঞ্জে করোনা পরীক্ষা’র জন্য দুইটি বুথ চালু

সিরাজগঞ্জে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষায় জন্য সিরাজগঞ্জে দুইটি বুুথ চালু করা হচ্ছে । আগামী মঙ্গলবার (৭জুলাই) থেকে সরাসরি পরিক্ষা করে যে কেউ জানতে পারবেন যে, তিনি বাস্তবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা, এজন্য রোগীকে সরকারি ফি দুইশত টাকা করে দিতে হবে।

সেই সাথে ফি নিধারণের পরেও দরিদ্র মানুষের কথা চিন্তা করে বরাবরের মত আবারও স্বাস্থ্য সহায়তার জন্য হাত বাড়িয়ে দিয়েছেন, সিরাজগঞ্জ সদর – আসনের সংসদ সদস্য, সবার প্রিয় নেতা, অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

সিরাজগঞ্জে প্রতিদিন কম পক্ষে ১০জন করে হতদরিদ্রদের করোনা টেস্টের জন্য অর্থের ব্যয়ভারের দায়িত্ব নিলেন। প্রতিদিন দুই হাজার টাকা করে মাসিক ৬০হাজার সহ স্বাস্থ্যকর্মীদের জন্য খরচ বাবদ একলাখ করে টাকা এমপি সাহেব সহায়তা দিবেন। সিরাজগঞ্জ সদর ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল ও শহীদ এম, মনসুর আলী মেডিক্যাল কলেজে’র এ্যাকাডেমিক ভবনে স্থাপিত পিসিআর ল্যাবের নিচ তলায় ওই দুইটি বুথ চালু করা হচ্ছে।

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের পলিমার কার্বন র‌্যাপিড (পিসিআর) টেস্টের জন্য গত ১৯ মে সিরাজগঞ্জ শহীদ এম, মনসুর আলী মেডিক্যাল কলেজে পিসিআর মেশিন চালু হলেও সরাসরি পরীক্ষার বুথ ছিল না । শহীদ এম,মনসুর আলী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ নজরুল ইসলাম শনিবার (৪ জুলাই) জানান, সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না জন্যই রেড ক্রিসেন্টের মাধ্যমে শহীদ এম, মনসুর আলী মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতালে দুইটি বুথ সরবরাহ দেয়া হয়েছে। অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, সিরাজগঞ্জ জেলা সদরের হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য সরকারি নির্দেশনা রয়েছে।

সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঁচটি ও শহীদ এম, মনসুর আলী মেডিক্যাল কলেজে আটটি ভেন্টিলেটর দেওয়া হলেও দীর্ঘদিন প্যাকেটবন্দি। মেডিক্যাল কলেজে আট বেডের আইসিইউ চালু করতে স্বাস্থ্য অধিদফতরকে অনুরোধ করা হলেও উদ্যোগ নেই।’ তিনি আরও বলেন, ‘করোনা পরীক্ষার বুথ দুটি পরিচালনায় সিরাজগঞ্জে সরকারিভাবে টেকনিশিয়ান নেই। বর্তমান পরিস্থিতিতে খণ্ডকালীন চার জনের মাসিক বেতন ও প্রতিদিন ১০ জন দুঃস্থ মানুষের করোনা পরীক্ষায় মাসিক এক লাখ টাকা সাবসিডির ঘোষণা দিয়েছি।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই