মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে করোনা নমুনা সংগ্রহের বুথ উদ্বোধন করলেন এমপি মুন্না

সিরাজগঞ্জে করোনা নমুনা সংগ্রহের বুথ উদ্বোধন করলেন এমপি মুন্না

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় সিরাজগঞ্জে আরো একটি করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি।

রোববার দুপুরে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে এই দ্বিতীয় বুথটি তিনি উদ্বোধন করেন। এ সময় আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে নমুনা সংগ্রহকারী ও ল্যাবে কর্মরতদের মধ্যে অক্সিজেন কনসেন্ট্রেটর, মাস্ক, গগলস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান প্রদান করা হয়।

উদ্বোধনকালে এমপি বলেন, অতিদ্রুত সময়ের মধ্যে সিরাজগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাচ্ছি। এ জেলাকে করোনামুক্ত রাখতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে এবং আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে ল্যাবে কর্মরতদের জন্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করা হচ্ছে।

এ সময় সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম, শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. নজরুল ইসলাম, সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা ও আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরআগে ৮ জুলাই ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রথম নমুনা সংগ্রহ বুথটি স্থাপন করা হয়।

উল্লেখ্য, সিরাজগঞ্জকে করোনা সংক্রমণের হাত থেকে রক্ষায় ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপির উদ্যোগে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবটি সচল করা হয়। গত ১৯ মে ল্যাবটি চালুর পর থেকে প্রতিদিনই ৯৪ থেকে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হচ্ছে। এদিকে সরকার কর্তৃক করোনা নমুনা পরীক্ষা ফি নির্ধারণের পর ৪ জুলাই থেকে ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি তাঁর নির্বাচনী এলাকার প্রতিদিন ১০ জনের করোনা পরীক্ষার অর্থব্যয়ের দায়িত্বভার গ্রহণ করছেন। এছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে বেতন প্রদানের মাধ্যমে নমুনা সংগ্রহে ৬ জন স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর