শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে করোনার ভ্যাকসিন নিলেন সাড়ে ৭৩ হাজার মানুষ

সিরাজগঞ্জে করোনার ভ্যাকসিন নিলেন সাড়ে ৭৩ হাজার মানুষ

সিরাজগঞ্জে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন গ্রহণ করেছে ৪৪ দিনে ৭৩ হাজার ৪৯৫ জন নারী পুরুষ। করোনা বেড়ে যাওয়ায় ভ্যাকসিন প্রয়োগের চাহিদাও বাড়ছে। এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট গোলজার হোসেন। তিনি জানান, জেলার ৯ টি উপজেলার ৩৩ টি স্থায়ী কেন্দ্র থেকে এ ভ্যাকসিন (টিকা) দেয়া হচ্ছে।

গত ৭ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত ৪৪ হাজার ৩৫৮ জন পুরুষ ও ২৯ হাজার ১৩৭ জন নারী এ ভ্যাকসিন গ্রহণ করেছেন। ইউনিয়ন পরিষদগুলোতে অস্থায়ী ক্যাম্প বসিয়ে এ ভ্যাকসিন প্রদান শুরু করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভ্যাকসিন প্রয়োগ করা হয়। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে জেলায় প্রাথমিক পর্যায়ে ৯৬ হাজার ডোজ করোনা ভ্যাকসিন পাওয়া গেছে। ইতিমধ্যেই ৮৪ পয়েন্ট ৪৭% প্রয়োগ করা হয়েছে।

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে করোনা বেড়ে যাওয়ায় টিকা প্রয়োগের চাহিদাও বাড়েছে।বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলায় ৯৮৯ নারী পুরুষ ভ্যাকসিন গ্রহণ করেছে। রাজশাহী ও চাঁপাই নবাবগঞ্জে ভ্যাকসিন স্বল্পতা দেখা দেয়ায় পরিচালক (স্বাস্থ্য) রাজশাহী বিভাগ রাজশাহীর নির্দেশে দুপুরের দিকে সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে ৯ হাজার ডোজ ভ্যাকসিন নিয়ে গেছে। এরমধ্যে রাজশাহী ৫ হাজার ডোজ ও চাঁপাই নবাবগঞ্জ সিভিল সার্জন অফিস ৪ হাজার ডোজ নিয়েছে।

এদিকে সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আশরাফুল নাহার বলেন, টিকাদান (ভ্যাকসিন) কার্যক্রম সুষ্ঠুভাবে প্রয়োগে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। ভ্যাকসিন গ্রহণকারী মানুষের সংখ্যা আরো বাড়ছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশনায় জেলা প্রশাসন সব ধরণের ব্যবস্থা নিচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই