বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার শিক্ষার মান উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছে: শিল্পমন্ত্রী

সরকার শিক্ষার মান উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। আর মেরুদণ্ড গড়ে তোলেন শিক্ষকরাই। তারা জাতির মেরুদণ্ড ও মূল্যবোধ সংরক্ষণের ধারক ও বাহক। শিক্ষকদের সঠিক পদক্ষেপে সৃষ্টি হয় আলোকিত মানুষ ও সমাজ বিনির্মাণের কারিগর। বর্তমান সরকারও শিক্ষার সংস্কার, সম্প্রসারণ ও মান উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছে।

শুক্রবার নরসিংদীর মনোহরদী উপজেলা অডিটোরিয়ামে উপজেলা মাধ্যমিক শিক্ষক পরিবার (মাশিপ) আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা যারা রাজনীতি করি আমাদের উৎস শিক্ষকদের কাছ থেকেই। শিক্ষকরা যদি একজন শিক্ষার্থীকে নৈতিক শিক্ষা দেন, তবে তার ভেতর মূল্যবোধের সৃষ্টি হবে। কারণ নৈতিক শিক্ষা পেলে একজন লোকের অন্যায় কাজের দরজা তালাবদ্ধ হয়ে যাবে।

মাশিপ’র মনোহরদী উপজেলা সভাপতি সোহরাব উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এএসএম আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাশিপের জেলা সভাপতি মো. নূর হোসেন ভূঞা, সাধারণ মো. আলতাফ হোসেন নাজির।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মনোহরদীর ইউএনও শাফিয়া আক্তার শিমু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মু. ফজলুল হক, মনোহরদী পৌর মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, মনোহরদী থানার ওসি মো. মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায় প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর