শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কায় খেলতে আসবেন না গেইল

শ্রীলঙ্কায় খেলতে আসবেন না গেইল

বিদেশি ক্রিকেটারদের দিয়ে নিজেদের ফ্রাঞ্চাইজি লিগকে জমজমাট করতে চেয়েছিল শ্রীলঙ্কা। লঙ্কান প্রিমিয়ার লিগ তথা এলপিএল নামে এই টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা চলতি নভেম্বরের শেষ সপ্তাহেই।

কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সেই চাওয়া খুব একটা পূরণ হচ্ছে না। একের পর এক বিদেশি তারকা ক্রিকেটাররা নাম প্রত্যাহার করে নিচ্ছে এই টুর্নামেন্ট থেকে।

সর্বশেষ এই তালিকায় যুক্ত হলেন ক্যারিবীয় ক্রিকেটার, বিশ্বব্যাপি টি-টোয়েন্টি ক্রিকেটের পোস্টারবয় ক্রিস গেইল। তিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছেন, এলপিএলে খেলতে আসবেন না। ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলার কথা ছিল গেইলের।

বুধবার ক্যান্ডি টাস্কার্স এ তথ্যটা নিশ্চিত করেন। এই ফ্রাঞ্চাইজির হয়ে খেলার কথা রয়েছে ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান, মুনাফ প্যাটেল, স্থানীয় তারকা কুশল পেরেরা, শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্পেশালিস্ট কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ এবং ইংল্যান্ডের ডান হাতি পেস বোলার লিয়াম প্লাঙ্কেট।

ক্যান্ডি টাস্কার্স তাদের এক টুইটে লিখেছে, ‘আমরা খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ক্রিস গেইল আমাদের হয়ে এলপিএলে এবার আর খেলছেন না।’

এলপিএলে প্রতিদ্বন্দ্বীতা করবে মোট ৫টি ফ্রাঞ্চাইজি। তাদের নাম কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা এবং জাফনা। মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ২৬ নভেম্বর হাম্বানতোতায় মহিন্দা রাজাপাকষে স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে কলম্বো মুখোমুখি হওয়ার কথা রয়েছে ক্যান্ডির।

ডিসেম্বরের ১৩ এবং ১৪ তারিখ অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। তার আগে প্রতিদিনই অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৬ ডিসেম্বর।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক