শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তে জমে উঠেছে কাজিপুরে পৌর নির্বাচন

শেষ মুহূর্তে জমে উঠেছে কাজিপুরে পৌর নির্বাচন

কাজিপুরের পৌরসভা নির্বাচনে মেয়র ও দুই কাউন্সিলর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও অন্য প্রার্থীরা ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে প্রার্থীরা কর্মী সমর্থকদের নিয়ে দিন-রাত ভোটারদের বাড়ি বাড়ি ছুটছে। ভোটারদের মন জয়ের জন্য দিচ্ছে উন্নয়নের নানাবিধ প্রতিশ্রম্নতি। পৌরসভার আনাচে-কানাচে ছেয়ে গেছে ব্যানার পোস্টারে।

কাজিপুরের ইতিপূর্বে হয়ে যাওয়া জাতীয় সংসদ নির্বাচনে (ইভিএম) পদ্ধতিতে ভোট হওয়ায় ভোট প্রদান নিয়ে ভোটারদের মধ্যে সংশয় নেই বরং রয়েছে উৎসাহ-উদ্দীপনা। কাজিপুর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মজিবুল হক জানান, কাজিপুর পৌরসভার মোট ভোটারের সংখ্য ১১৩৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৩৮৭ জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৯৯৪ জন। এছাড়া ৯টি ওয়ার্ডে মোট ১০টি ভোট কেন্দ্র রয়েছে। আওয়ামী লীগের ঘাঁটি বলে খ্যাত কাজিপুরে আওয়ামী লীগ থেকে মেয়র পদে আব্দুল হান্নান তালুকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আলামিন মনোনয়নপত্র গত ২৯ ডিসেম্বর প্রত্যাহার করে নিলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আব্দুল হান্নান তালুকদার বেসরকারিভাবে মেয়র নির্বাচিত আছেন। অপরদিকে ৮নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী সোহেল রানা ও সংরক্ষিত ৭,৮,৯ ওয়ার্ডে মনোয়ারা খাতুনের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ওনারা দুইজন বেসরকারিভাবে কমিশনার নির্বাচিত আছেন। বাদবাকি সংরক্ষিত দুই পদে ৯ জন এবং সাধারণ ওয়ার্ডে ২৪ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী আসছে ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই