শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ

শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ

পবিত্র রমজান মাস কোরআন নাজিলের মহিমান্বিত মাস। ৬১০ খ্রিস্টাব্দে রমজান মাসে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ওপর জাবালে নূরের হেরা গুহায় আল্লাহু সুবহানু তাআলা পবিত্র কুরআনুল কারিম নাজিল করেন।

মুসলিম উম্মাহর জন্য সঠিক পথের নির্দেশনা কোরআন শরীফে রয়েছে। এবার, রমজানের পবিত্র মাস উপলক্ষে বিনামূল্যে মাসব্যাপী প্রবিত্র কোরআন শিক্ষা দেয়া হয়েছে শাহজাদপুর উপজেলার খুকনি ইউনিয়নের রূপসী বাজার জামে মসজিদে। এনায়েতপুর ইয়ূথ ফোরামের সভাপতি ও সমাজসেবক জাকারিয়া তৌহিদ তমাল এর নিজ অর্থায়নে সেখানে মাসব্যাপী বিনামূল্যে কোরআন শিক্ষার আসরের আয়োজন করা হয়।

বিনামূল্যে এই কোরআন শিক্ষার আসরে শিশু, কিশোর, বৃদ্ধসহ বিভিন্ন বয়সী মোট ৬৫ জন কোরআন প্রেমী শিক্ষার্থী মাসব্যাপী শিক্ষা নেন। প্রতিদিন দুপুর ২টা থেকে দেড় ঘন্টা এ শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। মাসব্যাপী এ মক্তব পরিচালনা করেন হাফেজ মোঃ আশরাফুল ইসলাম।গতকাল বাদ মাগরিব উক্ত কোরআন শিক্ষা আসরে সমাজসেবক জাকারিয়া তৌহিদ তমাল ৩০ শিক্ষার্থীর হাতে বিনামূল্

যে পবিত্র কোরআন শরীফ তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের নির্বাহি পরিচালক মোঃ নজরুল ইসলাম, একুশে টেলিভিশনের সংবাদ পাঠক  ওয়াহিদুজ্জামান, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ গোলাপ হোসেন, খতিব মাওলানা মুহাম্মদ আব্দুল হক এবং হাফেজ মাওলানা রফিকুল ইসলাম প্রমূখ।

এ বিষয়ে তরুন সমাজ সেবক এবং এনায়েতপুর ইয়ূথ ফোরামের সভাপতি জাকারিয়া তৌহিদ তমাল বলেন, 'পবিত্র রমজান মাসে সুবিধা বঞ্চিত মানুষের অন্তরে আল কোরআনের বাণী পৌঁছে দিতে পেরে খুবই ভাল লাগছে। প্রতি বছর কোরআন শিক্ষার এ উদ্যোগ নেয়া হবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই