শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে হোম কোয়ারেন্টাইনে ৩’শ ৭১ জন বিদেশ ফেরৎ

শাহজাদপুরে হোম কোয়ারেন্টাইনে ৩’শ ৭১ জন বিদেশ ফেরৎ

করোনা ভাইরাসের আশংকায় সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩’শ ৭১ জন বিদেশ ফেরৎ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা জানান, বিমান বন্দর কর্তৃপক্ষের মাধ্যমে পাওয়া তথ্যে ৩’শ ৭১ জনের একটি তালিকা শাহজাদপুর উপজেলা প্রশাসন বরাবর পাঠানো হয়েছে।

ওই তালিকা অনুযায়ী প্রবাসীদের নিজ নিজ গৃহে অবস্থান করার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে সর্বদা সজাগ ও সচেতন থাকতে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। এছাড়াও তালিকা বর্হিভূত কোন ব্যাক্তি বিদেশ থেকে এলে তাদের ব্যাপারে উপজেলা প্রশাসনকে দ্রুত অবগতি করার জন্যও প্রচারণা চলছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আমিনুল ইসলাম খান নয়ন জানান, ‘বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিদেশ ফেরৎ ১০ জনের তালিকা রয়েছে তাদের কাছে। এদের মধ্যে ৭ জনই এসেছে ইতালি থেকে। করোনা মোকাবেলায় সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে এবং স্বাস্থ্য কর্মীদেরও প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ টি পুরুষ ও ৫ টি মহিলা বেড সংবলিত আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে। শাহজাদপুরে আইসোলেশনে কেউ নেই। এ নিয়ে প্রশাসনের সমস্বয়ে গঠিত কমিটি করোনা পরিস্থিতির উপর সার্বক্ষনিক নিয়মিত নজরদারী করছেন। ইতোমধ্যেই সরকারিভাবে সব ধরনের গণজমায়েত এড়িয়ে চলতে সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এদিকে,  করোনা ভাইরাসের সংক্রামন থেকে রেহাই পেতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শাহজাদপুরে সবকটি সিনেমা হলসহ গণজমায়েতপূর্ণ স্থানগুলো উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়েছে। অজানা আশংকায় এলাকার সাধারণ মানুষকে অতিরিক্ত নিত্যপণ্য কিনতে দেখা যাচ্ছে। তবে প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে উদ্বিগ্ন না হয়ে সকলকে সচেতন ও সজাগ থাকতে বলা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই