বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে জন্মাষ্টমী উৎসব পালিত

শাহজাদপুরে জন্মাষ্টমী উৎসব পালিত

বৈশ্বিক করোনা মহামারীর কারনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শাহজাদপুরে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথি শুভ জন্মাষ্টমী  উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ১১ আগস্ট মঙ্গলবার স্থানীয় শ্রীশ্রী গৌর নিতাই সেবা সংঘ আশ্রম প্রাঙ্গনে দিন ব্যাপি নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শাহজাদপুর উপজেলা শাখা এ উৎসবের আয়োজন করে। এদিন সকাল ৮ টায় আশ্রম প্রাঙ্গনে মঙ্গল ঘট স্থাপন ও শ্রী মদ্ভগবত গীতা পাঠের মধ্য দিয়ে উৎসবের শুভ সূচনা করেন আশ্রমের সেবাইত শ্রীমৎ নিত্য গৌর দাস । পরে দেশ, জাতি ও বিশ্বমানবের মঙ্গল কামনা এবং করোনাভাইরাস মহামারি থেকে মুক্তি চেয়ে প্রার্থনা করা হয়।

সন্ধ্যায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মকথা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বিনয় কুমার পাল। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আশ্রমের সেবাইত শ্রীমৎ নিত্য গৌর দাস । অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনা করেন, সংগঠনের সাধারন সম্পাদক বিমল কুমার কুন্ডু, অমল কৃষ্ণ বসাক, সন্তোষ কুমার সাহা, রাম চন্দ্র সাহা মিলন, সাংবাদিক সাগর বসাক প্রমুখ।

এ সময় ভজন কীর্তন পরিবেশন করেন হরিনাম সংকীর্তন সংঘ ও পুরবী সংগীত বিদ্যালয়ের শিল্পীবৃন্দ। রাত ১২ টায় শ্রীকৃষ্ণ পূজা অনুষ্ঠিত হয়। পূজা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এ সকল অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে ও শারিরীক দুরত্ব  বজায় রেখে ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। পূজা পরিষদের সাধারণ সম্পাদক বিমল কুন্ডু জানান, করোনা দূর্যোগের কারনে জনসমাগম এড়াতে উদ্বোধনী অনুষ্ঠান ও জন্মাষ্টমীর শোভাযাত্রা  স্থগিত করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর