শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরেই এখন ক্যান্সার রোগের চিকিৎসা হচ্ছে

শাহজাদপুরেই এখন ক্যান্সার রোগের চিকিৎসা হচ্ছে

শাহজাদপুর উপজেলায় এখন ক্যান্সার রোগের চিকিৎসা হবে এমনটি জানালেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মোহম্মদ আমিনুর ইসলাম খান। গতকাল ১২ নভেম্বর বৃহস্পতিবার সকালে তিনি উপজেলা হল রুমে আন্তর্জাতিক ক্যান্সার গবেষণা কেন্দ্র (ইকরা) শাহজাদপুরে সেন্টারে কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি জানান, এর মধ্যেই শাহজাদপুরের একজন ক্যান্সার রোগীর চিকিৎসা করে ইকরা এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। অন্য আর একজনকে খুব শিগগির অপারেশন করা হবে। ড. আমিনুল ইসলাম খান আরো জানান, ব্যয় বহুর এ চিকিৎসা পেতে রোগীদের ঢাকায় যেতে হতো। এখন রোগীরা সেবাটি শাহজাদপুর উপজেলা হাসপাতালের সহযোগিতায় পাচ্ছেন।

পরবর্তীতে ইকরা নিজস্ব সেন্টার থেকে ক্যান্সার রোগীদের চিকিৎসা দেয়া হবে। তিনি জানান, মোছা সবুরা খাতুন (৫০) ব্রজবালা, তালগাছি, শাহজাদপুর, তিনি দীর্ঘ দিন স্তন ক্যান্সারে ভুগতেছিলেন। টাকার অভাবে তার ক্যান্সারের অপারেশন হচ্ছিল না। ইউ এন ও শাহ মোঃ শামসুজ্জোহার ৫০০০০/-(পঞ্চাশ হাজার) টাকার ব্যক্তিগত আর্থিক সহায়তায় এই অসহায় মায়ের সফল ক্যান্সার অপারেশন করেছেন।

বর্তমানে তিনি অনেকটা সুস্থ্য আছেন। এছাড়াও অপর নারী শাহিদা খাতুন (৪৫) তাকেও অপারেশন করা হবে। এরা দুইজন ব্রেষ্ট ক্যান্সারে ভুগছিল। সবার সহযোগিতা পেলে খুব শিগগির ইকরা এখানে ক্যান্সারের চিকিৎসা কেন্দ্র গড়ে তুলবে। তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের এগিয়ে আসার আহবান জানান এবং উপস্থিত দুই রোগী তারা তাদের চিকিৎসার কথা বলেন।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ শামসুজ্জোহা, উপজেলা কৃষি অফিসার আব্দুস ছালাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নাজনিন মমতাজ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর