শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে পাঙ্গাসী ইউনিয়নে উন্নয়নের সু-বাতাশ

রায়গঞ্জে পাঙ্গাসী ইউনিয়নে উন্নয়নের সু-বাতাশ

সিরাজগঞ্জের রায়গঞ্জে ৮নং পাঙ্গাসী ইউনিয়নে দীর্ঘ একদশক পর গ্রামীণ রাস্তাসহ অবকাঠামোর উন্নয়নে সু-বাতাশ বইছে। বৃহত্তম জনগোষ্ঠির মুখে ফুটেছে হাসি, ইউপি সদস্য, সদস্যাদের কর্মতৎপরতায় প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে ইউনিয়ন পরিষদে।

সরজমিন ঘুরে জানাযায় ৮নং পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান আবদুস ছালাম গত এপ্রিলের মাঝা-মাঝি করোনা ভাইরাস সক্রমণ প্রতিরোধে সরকারের বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে সাময়িক বহিস্কৃত হন। ১৮ই এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন প্যানেল চেয়ারম্যান আশরাফুল আলম।

ইউপি চেয়ারম্যান আবদুস ছালাম সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা যেমন- বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা, ভিজিডি ভিজিএফ কার্ড একটি ক্ষুদ্র গোষ্ঠির মধ্যে বন্টন করে বৃহত্তম জনগোষ্ঠিকে বঞ্চিত করে আসছিলেন। নিজ স্বার্থে ঢাল হিসেবে ব্যবহারের জন্য দীর্ঘ একদশক ঐ ক্ষুদ্র গোষ্ঠির স্বার্থ সংরক্ষন করেছেন বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এ ছাড়া গ্রামীণ রাস্তা ঘাট নির্মানের নামে সরকারি অর্থ আত্মসাৎ করাই যেন তার ধুলা-মাটির খেলা ছিল। ইউনিয়ন কর্মকাণ্ডে ইউপি সদস্য-সদস্যাদের তোয়াক্কা না করে একক সিদ্ধান্তে কর্মকাণ্ড পরিচালিত করতেন। সাময়িক বহিস্কৃত হওয়ার পরে সরকারি সকল সুযোগ-সুবিধা ইউনিয়নে জনসাধারনের মাঝে বন্টন ব্যবস্থায় ফিরে এসেছে সমতা। যে কারণে হাসি ফুটেছে দীর্ঘ একদশক বঞ্চিত ৮০ শতাংশ মানুষের মুখে। গ্রামীণ রাস্তা-ঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিয়ন পরিষদ ভিত্তিক উন্নয়নের ছোঁয়া লেগেছে ইউনিয়ন ব্যাপী।

এ ছাড়া ইউপি সদস্য-সদস্যাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হওয়ায় প্রাণ চাঞ্চল্যতায় ভরে উঠেছে ইউনিয়ন পরিষদ। একটি বিশ্বস্ত সুত্রে জানাযায় দুর্নীতিগ্রাস্থ এই চেয়ারম্যান স্ব-পদে বহাল হতে দৌড় ঝাঁপ শুরু করেছেন উচ্চ আদালতে। ইতোমধ্যে তার বিরুদ্ধে নারী কেলেংকারী সহ দুর্নীতির অর্থে বগুড়া জেলা শহরে বিলাস বগুল ২ টি বাড়ী ক্রয় করেছেন বলেও জানাযায়। তার বিরুদ্ধে দুর্নীতি দমন বিভাগের একাধিক মামলা তদন্তাধিন রয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় সহ উচ্চ আদালতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর দাবি দুর্নীতি গ্রস্থ এ চেয়াম্যান যাতে স্ব-পদে আসিন না হন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই