বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভ্যাকসিন নিয়েছেন মোদির মা

ভ্যাকসিন নিয়েছেন মোদির মা

করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হিরা বেন। এক টুইট বার্তায় মোদি নিজেই জানিয়েছেন যে, তার মা বৃহস্পতিবার ভ্যাকসিন গ্রহণ করেছেন।

যারা এখন ভ্যাকসিন নেয়ার জন্য উপযুক্ত তাদের সবাইকে ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। এক টুইট বার্তায় মোদি লিখেছেন, ‘এই খবর জানাতে পেরে আমি বেশ আনন্দিত যে, আজ আমার মা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আমি সবাইকে আহ্বান জানাচ্ছি যে, আপনাদের চারপাশে যারা ভ্যাকসিন গ্রহণের জন্য উপযুক্ত তাদের ভ্যাকসিন নেয়ার জন্য উৎসাহ দিন।’

তবে ৯৯ বছর বয়সী হিরা বেন করোনাভাইরাসের কোন ভ্যাকসিন গ্রহণ করেছেন সে বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেননি। দেশটিতে ভারত বায়োটেকের কোভ্যাক্সিন এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার কোভিশিল্ড এই দু’টি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে ভারত সরকার।

jagonews24

প্রধানমন্ত্রী মোদির মা বর্তমানে গুজরাটের গান্ধী নগরের কাছাকাছি রাইসিন গ্রামে তার ছোট ছেলে পঙ্কজ মোদির সঙ্গে বসবাস করেন। এর আগে গত ১ মার্চ মোদি নিজেও করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন।

ভারতে প্রথম ধাপে ৬০ বছর বয়সী সব নাগরিককে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হচ্ছে। অপরদিকে দ্বিতীয় ধাপে ৪৫ বছরের বেশি বয়সী যাদের বিভিন্ন ধরনের রোগের কারণে করোনার ঝুঁকি রয়েছে তাদের ভ্যাকসিন দেয়া হবে। ২৮ দিন পর ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী মোদি।

দেশজুড়ে গত ১৬ জানুয়ারি ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়। এছাড়া চিকিৎসক এবং সম্মুখ সারির কর্মীদের গত ২ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত ভারতে ২ কোটি ৫২ লাখ ৮৯ হাজার ৬৯৩ ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে বলে বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক