বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিশ্ব দুগ্ধ দিবসের সমাপনী ও পুরস্কার বিতরণী আয়োজন সম্পন্ন

বিশ্ব দুগ্ধ দিবসের সমাপনী ও পুরস্কার বিতরণী আয়োজন সম্পন্ন

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগ সিরাজগঞ্জের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ জুন) সকালে জেলা প্রশাসক কার্যালয় শহীদ সামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সিরাজগঞ্জ আলহাজ্ব ডাঃ মোঃ আখতারুজ্জামান ভূঁইয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপ- পরিচালক (উপসচিব) স্হানীয় সরকার সিরাজগঞ্জ মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার পারভেজ, সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী ভূমি কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ, জেলা আনসার-ভিডিপি'র কমান্ড্যান্ট মির্জা সিফাত -ই- খোদা, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, ভেটেরিনারি অফিসার জেলা প্রাণি হাসপাতাল ডাঃ মোঃ সাহাবুদ্দিন প্রমূখ। 

প্রধান অতিথি ড. ফারুক আহাম্মদ বলেন, কৃষি খাতে উন্নয়ন হলে দেশের সার্বিক উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিগত তিন মেয়াদে কৃষির সব ক্ষেত্রেই উৎপাদন বেড়েছে। এখন আমাদের চ্যালেঞ্জ হলো পুষ্টি জাতীয় খাবারের নিশ্চয়তা দেওয়া। পুষ্টিসম্মত খাবারের জন্য মৎস্য ও প্রাণিসম্পদখাত অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অতি দারিদ্র্যকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সবচেয়ে বড় অবদান রাখবে।  ব্রয়লার মুরগির মাংস, দুধ, ডিম ও মাছ বেশি বেশি উৎপাদিত হলে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। নতুন প্রজন্মকে মেধাবী ও সৃজনশীল করতে মাছ, মাংস, দুধ ও ডিম খাওয়ানোর উপর গুরুত্ব আরোপ করেন ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর