শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিমানের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিমানের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রেনিং সেন্টার- বিএটিসি তে “খাদ্য নিরাপত্তা” বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করেছে বিমান কর্তৃপক্ষ। রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুটি সেশনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি) এর কর্মকর্তা, কর্মচারী এবং কেবিন ক্রুরা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। 

ফুড টক্সিকোলজি, ফুড হ্যান্ডলিং উইথ হাইজিন, হ্যাজার্ড অ্যনালাইসিস, ক্রিটিক্যাল কন্ট্রোল পয়েন্ট, গ্যালি মেইন্টেন্যান্স এবং কেবিন সেফটি বিষয়ক এ ট্রেনিং পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ফুড এন্ড নিউট্রিশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মাহতাবউদ্দিন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (কর্পোরেট প্ল্যানিং এন্ড ট্রেনিং) এয়ার কমডোর ড. মো. মাহবুব জাহান খান (অবঃ)। ট্রেনিং কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন প্রিন্সিপাল বিএটিসি সহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, এই ট্রেনিং এর মাধ্যমে খাদ্য নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণার্থীদের জ্ঞান আরও সমৃদ্ধ হবে যা সম্মানিত বিমান যাত্রীদের নিরাপদ ও সুষম খাদ্য প্রস্তুত এবং সরবরাহে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই