বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রতারণা মামলায় চৌহালীর কর্ণেল হুমায়ুন গ্রেফতার

প্রতারণা মামলায় চৌহালীর কর্ণেল হুমায়ুন গ্রেফতার

বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টির (বিএসডিপি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ্যডভোকেট হুমায়ুন কবির ওরফে কর্ণেল হুমায়ুনকে সিরাজগঞ্জের চৌহালী থানা পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে চৌহালী থানায় চেক জালিয়াতি, সাজা ও জিআরসহ ৫টি মামলা রয়েছে। রোববার সকালে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, চৌহালী উপজেলার মিটুয়ানী গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে হুমায়ুন কবির। তিনি আইন পেশায় (উকিল) থাকলেও ডাক নাম কর্ণেল। কয়েকটি রাজনৈতিক দল পরিবর্তন করে সবশেষ নিজেই তিনি বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টি (বিএসডিপি) প্রতিষ্ঠাতা করেন। বর্তমানে তিনি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

এই সুবাদে বিভিন্ন রাষ্ট্রদুত সহ গুরুত্বপূর্ন স্থানে তার যাতায়াত ছিল। এছাড়া বিভিন্ন লোকজনের কাছ থেকে চেক ও চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এসব মামলায় পরায়ানাভুক্ত হয়ে তিনি দীর্ঘ দিন ধরে আত্মগোপনে ছিলেন। ২০০৮ সালে চৌহালী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেন। এছাড়া তার বিরুদ্ধে প্রতারণা করে একাধিক বিয়ের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে চৌহালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, হুমায়ুন কবির কর্ণেল এর বিরুদ্ধে চেক জালিয়াতি, সাজা ও জিআর মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলের দিকে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন বডুঘান্দিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে এলাকায় প্রতারক হিসেবে পরিচিত।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর