শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের দাপুটে জয়

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের দাপুটে জয়

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বাদশ ম্যাচে পাকিস্তানকে ৪২ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ডের মেয়েরা। ইংলিশ অধিনায়ক হিদার নাইটের অর্ধশতকে পাকিস্তানকে ১৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ইংল্যান্ড। জবাবে ১১৬ রানে গুটিয়ে যায় পাকিস্তান। 

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তানের আলিয়া রিয়াজ ছাড়া আর কেউই ইংলিশ বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। যাওয়া-আসার মিছিলে স্রোতের বিপরীতে খেলতে থাকেন আলিয়া। ৩৩ বলে ৪১ রান করেন তিনি। ব্যাটারদের ব্যর্থতায় ১৯.৪ ওভারে ১১৬ রানে সবকটি উইকেট হারায় বিসমাহ মারুফের দল। 

আলিয়া ছাড়া দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন শুধুমাত্র জাভেরিয়া খান (১৬) ও মুনিবা আলী (১০)। ইংল্যান্ডের হয়ে তিনটি করে  উইকেট নিয়েছেন শ্রুবসোল ও সারাহ গ্লেন।  এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বিদায় নেন ইংলিশ ওপেনার অ্যামি জোন্স (২)। তবে আরেক ওপেনার ড্যানি ওয়াটের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে ওঠে ইংল্যান্ড। 

ওয়ানডাউনে নামা নাটালি স্কাইভারের ৩৬ রানে ম্যাচে আধিপত্য বিস্তার করে ইংলিশ মেয়েরা। এরপর অধিনায়ক হিদার নাইটের ৪৭ বলে ৬২ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান তোলে ইংল্যান্ড। ফ্রান উইলসনের ব্যাট থেকে আসে ২২ রান। 

পাকিস্তানের সফলতম বোলার আইমান আনোয়ার ৩০ রান খরচায় নেন ৩ উইকেট।  তিন ম্যাচে দুই জয়ে চার পয়েন্ট নিয়ে বি গ্রুপের দুইয়ে উঠে এলো ইংল্যান্ড। দুই ম্যাচে এক জয় ও এক হারে ২ পয়েন্ট নিয়ে চারে আছে পাকিস্তান। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই