মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নেইমার বিশ্বের সেরা ড্রিবলার: বেনজেমা

নেইমার বিশ্বের সেরা ড্রিবলার: বেনজেমা

এল ক্লাসিকোয় বার্সেলোনার সাবেক উইঙ্গার নেইমারের বিপক্ষে খেলেছেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। তখন থেকেই ব্রাজিল তারকাকে বিশেষ চোখে দেখেন ফ্রান্স স্ট্রাইকার বেনজেমা। তার মতে, বর্তমান বিশ্বের সেরা ড্রিবলার পিএসজির নেইমার দ্য সিলভা জুনিয়র।

একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে বেনজেমা বলেন, ‘একটা নামই বলবো, সেরা ড্রিবলার নেইমার।’ চলতি মৌসুমে লা লিগা শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। বেনজেমা ছিলেন লিগে দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা। সেটাই তাকে ব্যালন ডি’অরের অন্যতম প্রতিযোগী করে তুলেছে।

বেনজেমাও ব্যালন ডি’ অরের কথা চিন্তা করেন, অবশ্যই আমি ব্যালন ডি’অর নিয়ে ভাবি। যখন ছোট ছিলাম তখন থেকেই ভাবতাম। কিন্তু সেটা কখন আমাকে গ্রাস করে ফেলেনি। কখনও এটা আমাকে পাগলামী করতে উদ্বুদ্ধ করেনি। কিন্তু যখন আমি নিজে একজন প্রতিযোগী তখন এটা নিয়ে আমি ভাবতে বাধ্য।’

এছাড়া বিশ্বের অন্যতম সেরা নাম্বার নাইন বেনজেমা। তার তাই ব্যালন ডি’অর নিয়ে ভাবাও স্বাভাবিক। যদিও বেনজেমা নিজেকে সেরা নাম্বার নাইন ভাবেন না। তবে বিশ্বের সেরা ফুটবলার হওয়ার কথা চিন্তা করেন। হোক সেটা নাম্বার টেন কিংবা নাম্বার নাইন।

বেনজেমা তার দীর্ঘ ক্যারিয়ারে খেলেছেন অনেক কোচের অধীনে। সেরা কোচ কে এমন প্রশ্নে বেনজেমা গেলেন মাঝামাঝি এক পথে। হোসে মরিনহো, কার্লো আনচেলত্তি, গুইরিন, জিনেদিন জিদান সবাই কিছু না কিছু দিয়েছেন তাকে। বেনজেমা জানান, নিজেও তাদের সবার থেকে কম বেশি অনেক কিছু শিখেছেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর