শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নতুন চার ফোন আনল মটোরোলা

নতুন চার ফোন আনল মটোরোলা

২০১৪ সালে গুগলের কাছ থেকে মটোরোলা ফোন ব্যবসা অধিগ্রহণ করে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতাপ্রতিষ্ঠান লেনোভো। বেশ কিছুদিন আড়ালে থাকার পর মটোরোলা সম্প্রতি নতুন বছরের শুরুতেই আমেরিকায় চারটি নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে।

মটোরোলা কোম্পানির নতুন এই লাইন আপে রয়েছে মটো জি স্টাইলাস (২০২১), মটো জি পাওয়ার (২০২১), মটো জি প্লে (২০২১) এবং মটরোলা ওয়ান ৫ জি এসি।

মটো জি স্টাইলাস (২০২১)

ফোনটির দাম ২৯৯ মার্কিন ডলার । এই ফোনের মূলত দুটি কালার অপশন রয়েছে, কালো এবং সাদা। আবার মটো জি পাওয়ার (২০২১) ফোনটির দাম শুরু হচ্ছে ১৯৯ মার্কিন ডলার থেকে।

এই ফোনের কেবল গ্রে কালার অপশনই রয়েছে। এদিকে মটো জি প্লে (২০২১) ফোনটির দাম ১৬৯ মার্কিন ডলার। যারও একমাত্র নীল রং উপলব্ধ। তবে এদের মধ্যে এক্কেবারে প্রিমিয়াম সেগমেন্টের ফোনটি হল মটরোলা ওয়ান ৫ জি এসি, যার দাম ৩৯৯ মার্কিন ডলার।

মটো জি স্টাইলাস (২০২১)-স্মার্টফোনে রয়েছে ৬.৮ ইঞ্চির এফএইচডি+ ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৭৮ চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অপশন।

কোয়াড ক্যামেরা সেটআপের এই ফোনে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং আর একটি ২ এমপি ডেপথ সেন্সর। ফ্রন্ট ফেসিং ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি শ্যুটার থাকছে। দুর্ধর্ষ পাওয়ারের জন্য মটরোলার এই মডেলে ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

 

মটো জি পাওয়ার (২০২১)

 

এই স্মার্টফোনে ৬.৬ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর এবং একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনের প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেলের। এছাড়াও এতে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সরও থাকছে। সেলফির জন্য এই মটরোলা মডেলে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

 

মটো জি প্লে (২০২১)

 

এই মডেলে ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে, , স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অপশন রয়েছে। ডুয়াল ক্যামেরা সেটআপের এই ফোনের প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেলের। এছাড়াও এতে আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফোনের সামনে সেলফির জন্য একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। মটো জি প্লে (২০২১) স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

এদিকে আবার কোম্পানির প্রিমিয়াম বাজেট স্মার্টফোন মটরোলা ওয়ান ৫ জি এসি স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৭৫০ জি প্রসেসর রয়েছে, যা পেয়ার করা থাকছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্টসের সঙ্গে। এই ফোনেও ৬.৭ ইঞ্চির দুরন্ত এফএইচডি+ ডিসপ্লে থাকছে। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মটরোলা ওয়ান ৫ জি এসি মডেলে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ৫০০০এমএএইচ ব্যাটারির এই ফোনটি ১৫ ডব্লিউ ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই