শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তথ্য বিভ্রাট, ফাইজারের টিকা আসছে রাতেই

তথ্য বিভ্রাট, ফাইজারের টিকা আসছে রাতেই

যুক্তরাষ্ট্রের কোম্পানি ফাইজার ও জার্মান জৈবপ্রযুক্তি কোম্পানি বায়োএনটেকের তৈরি করা করোনাভাইরাস প্রতিষেধক টিকার প্রথম চালান দেশে আসা নিয়ে তথ্য বিভ্রাট তৈরি হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের একজন কর্মকর্তা রোববার (৩০ মে) সকালে জানান, আজ রাতেই কোভ্যাক্সের এক লাখ ৬ হাজার ডোজ টিকার প্রথম চালান আসছে। তবে আরেক কর্মকর্তা দুপুরে জানান, আজ টিকার চালান আসছে না। টিকা আসতে আরও ১০ থেকে ১২ দিন দেরি হতে পারে।

সকালে সুনির্দিষ্টভাবে দিনক্ষণ ও ফ্লাইট উল্লেখ করে ফাইজারের টিকার প্রথম চালান আসার তথ্য দেয়ার পর কী কারণে আজ টিকা আসছে না বলে আবার নতুন তথ্য দেয়া হলো, এমন কৌতূহল থেকে এ প্রতিবেদক স্বাস্থ্য অধিদফতরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য-সচিব ডা. শামসুল হকের সঙ্গে যোগাযোগ করেন।

জানতে চাইলে তিনি বলেন, ‘আমার কাছে যে কাগজপত্র রয়েছে তাতে আমি নিশ্চিত, রাতেই টিকার চালান আসছে।’ তিনিই আজ সকালে গণমাধ্যমকে টিকা আসার কথা জানিয়েছিলেন।

অপরদিকে আজ দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন জানিয়েছেন আজ টিকার চালান আসছে না।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে অধ্যাপক ডা. রোবেদ আমিন বলেন, তিনি জনৈক ডাক্তারের কাছে শুনেছেন আজ টিকা আসছে না। তিনি এ ব্যাপারে ডা. শামসুল হকের সঙ্গে আলাপ করে জানাবেন বলে জানান। কিছুক্ষণ পর তিনি নিজের ভুল স্বীকার করে বলেন, ‘আসলে তিনি যার কাছ থেকে তথ্য পেয়েছিলেন সেটি ভুল ছিল।’

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য অধিদফতরের একজন শীর্ষ কর্মকর্তা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র হিসেবে কারও মুখের কথা শুনে যাচাই-বাছাই না করে এভাবে তথ্য প্রচার কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এভাবে তথ্য বিভ্রাটে শুধু দেশে নয় আন্তর্জাতিকভাবেও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই