বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকা সিটি কর্পোরেশন গৃহকর পুনঃমূল্যায়নে অনুমতি পেয়েছে

ঢাকা সিটি কর্পোরেশন গৃহকর পুনঃমূল্যায়নে অনুমতি পেয়েছে

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিআরডি) বলেছেন, ঢাকা মহানগরীতে গৃহকর পুনঃমূল্যায়ন করার জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনকে অনুমতি দেয়া হয়েছে। পাশাপাশি উভয় সিটি কর্পোরেশনের অটোমোশনের মাধ্যমে অনলাইন ভিত্তিক গৃহকর পুনঃমূল্যায়নের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের এমপি একেএম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদের বৈঠকে মন্ত্রী তাজুল ইসলাম আরো জানান, এরইমধ্যে দুই সিটি কর্পোরেশনের সম্প্রতি অন্তর্ভুক্ত এলাকার গৃহকর মূল্যায়নের আওতায় আনা হয়েছে।

ওয়ার্কার্স পাটির এমপি বেগম লুৎফুন নেসা খানের অপর এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মালিকাধীন বৈদ্যুতিক খুটি হতে অবৈধ ক্যাবল অপসারণের জন্য শিগগির অভিযান পরিচালনা করা হবে। গত ৫ বছর ইন্টারনেন্ট অপসারণে ইন্টারনেট ও ডিশলাইন ক্যাবল অপসারণে কোন অভিযান পরিচালনা করা হয়নি।

আওয়ামী লীগের এমপি বেনজীর আহমদের আরেক প্রশ্নের জবাবে এলজিআরডিমন্ত্রী জানান, ঢাকা ওয়াসার পাইপ লাইনের কারণে পানি দূষণের ঘটনা যাতে না ঘটে সেই লক্ষ্যে ঢাকা ওয়াসা ট্রেন্সলেস প্রযুক্তির মাধ্যমে ডিএমএ চালু করে সব পুরানো লাইন পরিবর্তনের কার্যক্রম বাস্তবায়ন করছে। রাজধানীর দুই সিটিতে ভূগর্ভস্থ পানি এবং ভূ উপরিস্থ পানি বিশুদ্ধ করে লাইনে সরবরাহ করা হচ্ছে।

সরকারি দলের এমপি শামসুন নাহারের অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক এয়ারপোর্ট থেকে চৌরাস্তা হয়ে শিববাড়ি পর্যন্ত বিআরটি এর কাজ চলমান রয়েছে। যাত্রীদের সুবিধার্থে গাজীপুর জেলা পরিষদ কর্তৃক ৬টি যাত্রী ছাউনি ও একটি পাবলিক টয়লেট নির্মাণ করা হয়েছে। গাজীপুরে আরো যাত্রী ছাউনি ও পাবলিক টয়লেট নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর