শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডিএসসিসির ৮ ওয়ার্ডে সমাজসেবা অধিদফতরের খাদ্যসামগ্রী বিতরণ

ডিএসসিসির ৮ ওয়ার্ডে সমাজসেবা অধিদফতরের খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস সংক্রমণরোধে ছুটির কারণে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। বন্ধ হয়ে গেছে অনেকের আয়ের পথ। এ অবস্থায় কর্মহীন অসহায় দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সমাজসেবা অধিদফতর।

সোমবার (৬ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আট ওয়ার্ডে পাঁচ শতাধিক কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সমাজসেবা অধিদফতর। প্রতিদিন ৫০০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এতে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, আধা লিটার সয়াবিন তেল ও একটি সাবান দেয়া হচ্ছে। খাদ্যসামগ্রী বিতরণ করা ডিএসসিসির ওয়ার্ডগুলোর মধ্যে আছে ৩৯, ৪০, ৪১, ৪৫, ৪৭, ৫০, ৫২ এবং ৫৩ নম্বর ওয়ার্ড।

সমাজসেবা অধিদফতরের গবেষণা, মূল্যায়ন, প্রকাশনা ও গণসংযোগ শাখার উপপরিচালক মো. সাজ্জাদুল ইসলাম বলেন, সরকার এই দুর্যোগ মোকাবিলায় নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। দুস্থ, অসহায়, প্রতিবন্ধী এবং কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সে প্রেক্ষিতে সমাজসেবা অধিদফতর বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। শিগগিরই এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন সমাজসেবা অধিদফতর সহকারী পরিচালক মো. মাইনুল বশার, মো. শাহজাহান আলী আকন্দ, শহর সমাজসেবা কার্যালয়-১ এর কর্মকর্তা নূরুল ইসলাম, লিয়াজোঁ অফিসার মো. নূরুল আমিন খান প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই