মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জাতীয় স্মৃতিসৌধে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় স্মৃতিসৌধে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সাভারে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ঢাকায় সফররত শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

শুক্রবার সকাল সোয়া ১১টার দিকে স্মৃতিসৌধে গিয়ে ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানান তিনি। এরপর স্মৃতিসৌধের পরিদর্শন খাতায় স্বাক্ষর করেন দীপ দেশটির প্রধানমন্ত্রী।

এর আগে সকাল সাড়ে নয়টার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মাহিন্দা রাজাপাকসে ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে তাকে স্বাগত জানান। ঢাকায় নামার পার সড়ক পথে জাতীয় স্মৃতিসৌধে যান মাহিন্দা রাজাপাকসে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুইদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী সফরের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যস্ত সময় পার করবেন।

ঢাকা সফরকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনর পর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। পরিদর্শন করবেন বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর। এরপর বিকালে জাতীয় প্যারেড গ্রাউন্ডের রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দেবেন। আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাহিন্দা রাজাপাকসের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বৈঠকে বাণিজ্য, বিনিয়োগ, কৃষি, পর্যটন ও তথ্য প্রযুক্তি ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার বিষয়টি গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে। বন্ধুপ্রতিম প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ এই সফরে দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনার পাশাপাশি বেশ কয়েকটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই