শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জাতির প্রতি দায়বদ্ধতা থেকে মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে

জাতির প্রতি দায়বদ্ধতা থেকে মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে

সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলায় খোদেজা লতিফ হেফজ খানা ও লাইব্রেরী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। 

বুধবার (২০ জানুয়ারী) বিকেল পাঁচটার দিকে ইঞ্জিনিয়ার এস এম খোরশেদ আলম বাহারের অর্থায়নে কামারখন্দ জামতৈল কলেজ পাড়া দারুল উলুম কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার হেফজ খানা ও লাইব্রেরীর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

সংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু বলেন, জাতির প্রতি দায়বদ্ধতা থেকে প্রতিটি মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে। প্রয়োজনে তারা সরঞ্জাম ছাড়া জাতীয় সংগীত পরিবেশন করবে। ধর্মীয় শিক্ষার পাশাপাশি সামাজিক, রাজনৈতিক ও জাতির ইতিহাসকে জানতে হবে।

তিনি আরও বলেন, আমরা দেখেছি বিভিন্ন মুসলিম দেশের আন্দোলনে নারী-পুরুষ এক সঙ্গে আন্দোলন করেছে। মাদ্রাসা মানেই যে আওয়ামী লীগ বিরোধী, এমনটা নয়। ধর্মান্ধিত এক জিনিস আর ধর্মভিরুতা এক জিনিস আমরা হচ্ছে ধর্মভিরু মানুষ। যারা ধর্মের নামে ধর্মান্তর সৃষ্টি করে আমরা সব সময়ই তাদের বিপক্ষে।

অত্র মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মুছার সভাপতিত্বে হেফজ খানা ও লাইব্রেরী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফোরকান সিকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট বিমল কুমার দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা, মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরি, ইঞ্জিনিয়ার এসএম খোরশেদ আলম বাহার প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই