বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চৌহালীতে কৃষি পূনর্বাসন ও প্রণোদনা পাচ্ছে ১২ শত ৪০জন কৃষক

চৌহালীতে কৃষি পূনর্বাসন ও প্রণোদনা পাচ্ছে ১২ শত ৪০জন কৃষক

সম্প্রতি বন্যা এবং অবিরাম বর্ষণে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বারশত চল্লিশ জন ক্ষতিগ্রস্থ আমন চাষী কৃষি প্রণোদনা হিসেবে পাচ্ছে শীতকালীন আগাম সবজি এবং বিভিন্ন ফসলের বীজ । উপজলো কৃষি অফসি সূত্রে জানা গেছে, সম্প্রতি বয়ে যাওয়া বন্যা এবং অবিরাম বর্ষনের ফলে চৌহালী উপজেলায় সম্প্রতি পানি বৃদ্ধি পাওয়ায় ৫শত ৬০ হেক্টর জমির রোপা আমন পানিতে নিমজ্জিত হয়ে পচে সম্পূর্ণ নষ্ট হয়েছে। এছাড়াও ৩০ হেক্টর জমির সবজি ক্ষেত সম্পূর্ণ নষ্ট হয়েছে।

তাদের ক্ষতি পুষিয়ে দিতে সরকারিভাবে প্রণোদনা কর্মসূচির রবি /২০২০-২১ মৌসুমে ১২৪০ জন কৃষককে কৃষি পূনর্বাসন ও প্রণোদনা বীজ ও সার বিতরন করা হবে। উপজেলার কৃষি র্কমর্কতা জেরিন আহমেদ বলেন, ক্ষতিগ্রস্ত আমন চাষীদের তালিকা প্রনয়ণ করে পাঠানোর পর প্রথম ধাপে পুনর্বাসন হিসেবে ১ হাজার ৪০ জন কৃষককে আগাম জাতের শীতকালীন সবজি বীজ প্রদান করা হবে।

এছাড়াও কৃষকরা যাতে তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারে সে জন্য । তাদেরকে গম, সরিষা, র্সূযমূখী, চীনা বাদাম, মশুরডাল, খেশারী, টমেেটা, মরচিসহ বিভিন্ন জাতের ফসলের বীজ এবং সার দেয়া হবে।মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে চৌহালী সরকারি কলেজ মাঠে উপজেলা কৃষি কর্মকর্তা জেরিরন আহমেদের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন সরকার ,ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, সাংবাদিক আব্দুল লতিফ , রোকনুজ্জামান (রকু) প্রমুখ ৷

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর