বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন

কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন

স্বাস্থ্য সেবায় আরো এক ধাপ এগিয়ে গেল সিরাজগঞ্জের কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স। তারই লক্ষ্যে নতুন সংযোজন হলো অত্যাধুনিক ডিজিটাল এক্স-রে মেশিন ও জীন এক্সপার্ট মেশিন। এই প্রথম কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে যক্ষা রোগিদের রোগ নির্ণয় করতে নতুন দুটি অত্যাধুনিক মেশিন স্থাপণ করা হলো। মেশিন দুটির শুভ উদ্বোধন করেন, সিরাজগঞ্জ-১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। শনিবার ৩রা এপ্রিল সকাল ১০টায় স্বাস্থ্য কমপ্লেক্সের নিচ তলায় ফিতা কেটে উদ্বোধন করেন এবং নিজের এক্স-রে করান।

তিনি বলেন, এখন থেকে কাজিপুরের মানুষের রোগ নির্ণয়ের জন্য আর বাহিরে যেতে হবে না। বিশেষ করে যক্ষা রোগিরা অল্প সময়ে সঠিক ভাবে এই মেশিনের সাহায্যে উক্ত রোগ নির্ণয় করতে পারবে। তিনি আরো বলেন, এ দুটি মেশিন স্থাপণের জন্য প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিমের সহযোগিতা ছিল বলেই আজকে তা সম্ভব হলো।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান , উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আমিনুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মোঃ মোয়াজ্জেম হোসেন, থানা অফিসার ইনচার্জ পঞ্চনন্দসহ আরো অনেকে।

এ বিষয়ে ডাঃ মোমেনা পারভীন পারুল বলেন, ডিজিটাল এক্স-রে মেশিন দ্বারা দ্রুত সময়ে যক্ষা রোগ নির্ণয় করা যাবে এবং জীন এক্সপার্ট মেশিন হলো, যক্ষা রোগীদের জন্য অত্যান্ত আধুনিক পরীক্ষা মেশিন। যেখানে একসাথে ১২টি রোগির পরীক্ষা নিমিষেই করা যায়। উল্লেখ্য যে, এমডিআর রোগি শনাক্ত করা যায়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর